• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারতে ১৮তম সংসদীয় নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শেষ

প্রকাশিত: ০৮:৫৫, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ১০:১৯, ২০ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ভারতে ১৮তম সংসদীয় নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শেষ

ভারতে ১৮তম সংসদীয় নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। এ দফায় ১৭টি রাজ্য এবং চারটি কেন্দ্রশাসিত অঞ্চলে ১০২টি আসনে ভোট হয় শুক্রবার। এদিন সকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলে।

শুক্রবার প্রথম দফায় সবচেয়ে বেশি ভোটগ্রহণ হয় তামিলনাড়ুতে। রাজ্যটির ৩৯টি লোকসভা আসনের সবকটিতেই ভোটগ্রহণ হয় প্রথম দফায়। 

এদিকে পশ্চিমবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি আসনে ভোট হয়েছে। এছাড়া একটি করে আসনে ভোটগ্রহণ হয় ছত্তীসগড়, ত্রিপুরা, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর, আন্দামান ও নিকোবার, লক্ষদ্বীপ এবং পন্ডিচেরিতে।

অন্যদিকে লোকসভার পাশাপাশি অরুণাচল প্রদেশের ৬০টি এবং সিকিমের ৩২টি বিধানসভা আসনের সবকটিতেই ভোটগ্রহণ হয় শুক্রবার। এদিকে, লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপির সমর্থকদের মধ্যে একাধিক স্থানে সংঘর্ষ হয়েছে। বেশ কয়েকটা বিক্ষিপ্ত ঘটনায় ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিভিন্ন স্থান থেকে ১০টি ক্রুড বোমা উদ্ধারের পর নিষ্ক্রিয় করেছে পুলিশ। এর আগে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিরোধী দলীয় জোট ইউপিএ ৪৫টি এবং বর্তমান ক্ষমতাসীন বিজেপি ৪১টি আসনে জয়লাভ করেছিলো।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2