• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ফিলিস্তিনের সমর্থনে যুক্তরাষ্ট্রে ছাত্র আন্দোলন থামছেই না

প্রকাশিত: ১০:৫৭, ২৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ফিলিস্তিনের সমর্থনে যুক্তরাষ্ট্রে ছাত্র আন্দোলন থামছেই না

থামছেই না যুক্তরাষ্ট্রের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ফিলিস্তিনের পক্ষে ছাত্র আন্দোলন। উত্তপ্ত পরিস্থিতিতে মুক্ত মত ও আলোচনায় সমর্থনের বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। আন্দোলন দমনে কঠোর পদক্ষেপের আহ্বান জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।

ওয়াশিংটন, নিউ ইয়র্ক ছাড়িয়ে একের পর এক অঙ্গরাজ্যে ছড়ানো বিক্ষোভের ঢেউ ধাক্কা দিয়েছে ইউনিভার্সিটি অব টেক্সাসের ক্যাম্পাসে। 

পুলিশের অভিযানে শিক্ষার্থীদের সাথে হয়েছে ধস্তাধস্তি। গ্রেফতার করা হয়েছে বেশ কয়েকজনকে। আন্দোলনকারীদের জেলে পাঠানোয় সমর্থন দিয়ে সামাজিক মাধ্যমে স্ট্যাটাসও দিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট।

লস অ্যাঞ্জেলসে ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া ক্যাম্পাসেও আন্দোলনে নামা শিক্ষার্থীদের সাথে সংঘর্ষে জড়িয়েছে পুলিশ। সেখানে গিয়ে তোপের মুখে পড়া প্রতিনিধি পরিষদ স্পিকার মাইক জনসন আজেবাজে কর্মকাণ্ডের আহ্বানে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়েছেন।

এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের শান্ত হওয়ার আহ্বান জানিয়েছে হোয়াইট হাউজ। সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, মুক্ত মত ও আলোচনাকে সমর্থন করেন প্রেসিডেন্ট বাইডেন। বিক্ষোভ দমনে মার্কিন প্রশাসনের পদক্ষেপে মন ভরেনি ইসরাইলের প্রধানমন্ত্রীর। আরও কঠোর পদক্ষেপের আহ্বান জানিয়েছেন তিনি।

বিভি/রিসি

মন্তব্য করুন: