• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জন্মশহর মাশহাদে আজ চিরনিদ্রায় শায়িত হবেন রাইসি

প্রকাশিত: ১২:০৬, ২৩ মে ২০২৪

ফন্ট সাইজ
জন্মশহর মাশহাদে আজ চিরনিদ্রায় শায়িত হবেন রাইসি

রাষ্ট্রীয় সম্মান ও বিদায় জানানোর তৃতীয় ও শেষদিনে ইরানের প্রয়াত প্রেসিডেন্ট মোহাম্মদ রাইসির দেহাবশেষ খোরাসান প্রদেশ হয়ে যাবে তার জন্মশহর মাশহাদে। সেখানেই আজ সন্ধ্যায় দাফন করা হবে তাকে। এদিকে,রাইসির মৃত্যুতে আজ বাংলাদেশে পালন হচ্ছে রাষ্ট্রীয় শোক।

বুধবার (২২ মে) রাজধানী তেহরানে রাইসির জানাজা ও নগরবাসীর শ্রদ্ধা জানানোর পর কফিনটি জন্মশহর মাশহাদে পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়। দাফনের আগে রাইসির কফিন খোরাসান প্রদেশ হয়ে যাবে শিয়াদের পবিত্রতম স্থান ইমাম রেজা মাজারে। সেখানে জানাজা শেষে মাশহাদের মাটিতে দাফন করা হবে তাকে। এ উপলক্ষে ওই শহরের মোড়ে মোড়ে কালো পতাকার পাশাপাশি লাগানো হয়েছে রাইসিসহ নিহত নেতাদের ছবি যুক্ত পোস্টার ও ব্যানার। 

এদিকে, প্রয়াত প্রেসিডেন্টের কফিন তার নিজ শহরের উদ্দেশ্যে পাঠানোর আগে বিভিন্ন দেশ থেকে তেহরানে যাওয়া বিশ্ব নেতারা শ্রদ্ধা জানিয়েছেন। এদের মধ্যে ছিলেন কাতারের আমির শেখ তামিম, ভারতের ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনকড়, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, রাশিয়ার পার্লামেন্ট স্পিকার ইয়াচেলস্লাভ ভলোদিন, তালেবান শীর্ষ নেতা মোল্লা বারাদার, সিরিয়ার প্রধানমন্ত্রী হুসেইন আরনুস।

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2