• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

ট্রাক থেকে পাকিস্তানি পতাকা নামানো তালেবান কর্মকর্তারা গ্রেফতার

প্রকাশিত: ২৩:১৯, ২২ সেপ্টেম্বর ২০২১

ফন্ট সাইজ
ট্রাক থেকে পাকিস্তানি পতাকা নামানো তালেবান কর্মকর্তারা গ্রেফতার

আফগানিস্তানে মানবিক সহায়তা পাঠানো পাকিস্তানি ট্রাক থেকে পতাকা সরিয়ে ফেলা তালেবান কর্মকর্তাদের গ্রেফতার করেছে আফগানিস্তানের নতুন সরকার।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, মানবিক কারণে পাকিস্তান যুদ্ধবিদ্ধস্ত আফগানে খাদ্য পাঠাচ্ছে। এর ধারাবাহিকতায় রবিবার আফগানিস্তানে ১৭ কন্টেইনার ভর্তি ট্রাক খাদ্য সামগ্রী পাঠায় পাকিস্তান।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, একটি ট্রাকে লাগানো পাকিস্তানের পতাকা সরিয়ে ফেলছেন একজন তালেবান কর্মকর্তা। এই সময় সাধারণ নাগরিক ও তালেবান যোদ্ধাদের বলতে শোনা যাচ্ছে, পাকিস্তানি পতাকা ছিঁড়ে ফেলো। ট্রাক থেকে পতাকা নামিয়ে তাদের উল্লাস করতে দেখা যায়। এক তালেবান যোদ্ধা বলেন, এই পতাকা পুড়িয়ে ফেলা উচিত।

সহায়তার ট্রাক থেকে পাকিস্তানি পতাকা সরিয়ে নেওয়া তালেবান কর্মকর্তাদের গ্রেফতার এবং তাদের অস্ত্র জব্দ করা হয়েছেও বলে জানিয়েছেন তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

পাক-আফগান সহযোগিতা ফোরামের প্রধান হাবিবুল্লাহ খান বলেন, এমন এক সময় খাদ্য সহায়তা পাঠানো হয়েছে, যখন এই সহায়তা তাদের ভয়াবহভাবে দরকার। আফগানিস্তানের যুদ্ধ-বিধ্বস্ত ও দরিদ্র লোকজনের প্রয়োজনে এই সহায়তা পাঠানো হয়েছে।

তিনি বলেন, এই ঘটনায় তালেবান মন্ত্রিসভা মর্মাহত। নিশ্চিতভাবে, এই ঘটনায় আমাদের প্রতিবেশী দেশের নাগরিকেরা মানসিকভাবে আঘাত পেয়েছেন। এজন্য আমরা ক্ষমা চাচ্ছি।

তিনি জানান, এই ঘটনায় জড়িতদের আইন অনুসারে বিচার করা হবে।

বিভি/এমএস

মন্তব্য করুন: