• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

৪০০ জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ কিশোরীর

প্রকাশিত: ১৪:৪৪, ১৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
৪০০ জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ কিশোরীর

এক কিশোরীর উপর অমানবিক অত্যাচারের অভিযোগ উঠেছে ভারতের মহারাষ্ট্রের বীড জেলায়। গত ছ’মাস ধরে ৪০০-র বেশি ব্যক্তি তাকে ধর্ষণ করেছে বলে অভিযোগ করেছে ১৬ বছরের ওই কিশোরী। 

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে জানানো হয়েছে, ওই কিশোরীর দাবি, থানায় অভিযোগ জানাতে গিয়েও এক পুলিশকর্মীরও লালসার শিকার হতে হয়েছে তাকে। বর্তমানে ওই নির্যাতিতা কিশোরী দু’মাসের অন্তঃসত্ত্বা।

বীড জেলার পুলিশ সুপার রাজা রামাস্বামী জানিয়েছেন, চলতি সপ্তাহে অভিযোগ দায়েরের পর কিশোরীকে ধর্ষণের অভিযোগে তিন জনকে গ্রেফতারও করা হয়েছে। 

রবিবার রাজা বলেন, নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে শিশুবিবাহ, ধর্ষণ, যৌননিগ্রহ এবং পকসো আইনে মামলা দায়ের করা হয়েছে। গত ছ’মাসে ৪০০ জন নাবালিকাকে ধর্ষণ করেছে বলে অভিযোগ। এক পুলিশকর্মীও ধর্ষণে অভিযুক্ত। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

ধর্ষণের শিকার কিশোরীর অভিযোগ থেকে জানা গেছে, তার মা মারা গেছেন বেশ কয়েক বছর আগে। আট মাস আগে তার বাবা তাকে বিয়ে দিয়ে দেন। শ্বশুরবাড়ির লোকেরা তাকে মারধর করতো। খারাপ ব্যবহার করতো। সেখান থেকে পালিয়ে বাবার কাছে ফিরে এসেছিল সে। কিন্তু বাবা আশ্রয় দেননি। তারপর বীড জেলার আম্বাজোগাই বাসস্ট্যান্ডে বাধ্য হয়ে ভিক্ষা চাইতে শুরু করে সে। এসময় থেকেই তার উপর অত্যাচার শুরু হয়েছিলো বলে জানিয়েছে ওই কিশোরী।

এক শিশু অধিকাররক্ষা কমিটিকে ওই কিশোরী বলেছে, বহু লোক আমাকে নির্যাতন করেছে। আমি আম্বাজোগাই থানায় অভিযোগ জানাতে অনেকবার গিয়েছি। কিন্তু তারা অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। এক পুলিশকর্মীও আমার উপর অত্যাচার করেছে। 

বিভি/এসডি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2