• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

আইসক্রিমে উষ্ণ কামড়, ইরান জুড়ে বিতর্কের ঝড়

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১৯, ৬ আগস্ট ২০২২

আপডেট: ১২:২৫, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
আইসক্রিমে উষ্ণ কামড়, ইরান জুড়ে বিতর্কের ঝড়

আইসক্রিমে একজন তরুণীর কামড়

ইসলামিক প্রজাতন্ত্র  ইরানে আইসক্রিমের ব্র্যান্ডের বিজ্ঞাপনে আইসক্রিম মুখে নজর কেড়েছিলেন এক তরুণী। কিন্তু সেই বিজ্ঞাপন নিয়েই তোলপাড় শুরু হয়েছে দেশটিতে। এমন বিজ্ঞাপনের জেরে নারীদের বিজ্ঞাপনে অভিনয়ে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সংস্কৃতি মন্ত্রণালয়।

খবরে বলা হয়েছে, এক নারী আইসক্রিম ভর্তি একটি বক্স নিয়ে গাড়ি চালিয়ে ফাঁকা জায়গা গিয়ে দাঁড়ান। তারপর একান্তে আয়েশ করে আইসক্রিমে কামড় দেন। কিন্তু সমস্যা দেখা দেয় ওই নারীর কামড়ের উষ্ণভাব নিয়ে। অনেকের দাবি, আইসক্রিম হাতে নারীর চোখের চাহনি এবং আচরণে উষ্ণতার উসকানি দেয়। এমনকী এই বিজ্ঞাপনের মাধ্যমে নারীদের অপমান করার অভিযোগও উঠেছে। আইসক্রিম প্রস্তুতকারক সংস্থাটির বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবিও তোলা হয়।

আইক্রিম নিয়ে বিতর্কের ঝড় উঠলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নামে ইরানের সংস্কৃতি মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, ইরানের কোনো নারী বিজ্ঞাপনে অভিনয় করতে পারবেন না। দেশের হিজাব ও সতীত্বের নিয়ম মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় প্রশাসন। ইরান সরকারের তরফে বলা হয়েছে, যে সমস্ত বিজ্ঞাপন সম্প্রচারিত হয়, তা মহিলা এবং বাচ্চারাও দেখে। তাই কোনো বিজ্ঞাপনে এমন কিছু দেখানো যাবে না যাতে দৌহিক আবেদন রয়েছে।

১৯৭৯ সাল থেকে সে দেশে বাড়ির বাইরে হিজাব পরা বাধ্যতামূলক। তবে সম্প্রতি প্রকাশ্যে হিজাব পরার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন ইরানি নারীদের একাংশ। খবর টাইম নাউ। বিস্তারিত লিংকে 

 

বিভি/এইচএস

মন্তব্য করুন: