• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯

তাইওয়ানের ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী সংস্থার উপ-প্রধানের মরদেহ মিলল হোটেলে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৯, ৬ আগস্ট ২০২২

আপডেট: ১২:০০, ৬ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
তাইওয়ানের ক্ষেপণাস্ত্র উৎপাদনকারী সংস্থার উপ-প্রধানের মরদেহ মিলল হোটেলে

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উন্নয়ন বিভাগের উপ-প্রধানের মরদেহ আজ সকালে একটি হোটেলের কক্ষে পাওয়া গেছে।শনিবার (৬ আগস্ট) সকালে সেন্ট্রাল নিউজ এজেন্সির (সিএনএ) বরাতে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

সিএনএ জানিয়েছে, আজ সকালে তাইওয়ানের দক্ষিণাঞ্চলের একটি হোটেলের কক্ষে সামরিক বাহিনী পরিচালিত ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধান ওউ ইয়াং লি-হসিংকে মৃত অবস্থায় পাওয়া গেছে। কর্তৃপক্ষ মৃত্যুর কারণ অনুসন্ধান করছে বলে জানিয়েছে সিএনএ।

সিএনএ বলছে-ওউ ইয়াং তাইওয়ানের পিংতুংয়ের দক্ষিণাঞ্চলীয় কাউন্টিতে ব্যবসায়িক সফর করছিলেন। তিনি বিভিন্ন ক্ষেপণাস্ত্র উত্পাদন প্রকল্পের তত্ত্বাবধানের জন্য চলতি বছরের শুরুতে ন্যাশনাল চুং-শান ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপ-প্রধানের দায়িত্ব পেয়েছিলেন।

সামরিক মালিকানাধীন ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এ বছর সংস্থার বার্ষিক ক্ষেপণাস্ত্র উত্পাদন ক্ষমতা দ্বিগুণের বেশি, প্রায় পাঁচশ, করার লক্ষ্যে কাজ করছে। এর কারণ হিসেবে রয়টার্স বলছে- চীনের ক্রমবর্ধমান সামরিক হুমকির পরিপ্রেক্ষিতে দ্বীপরাষ্ট্র তাইওয়ান তার সমর-সক্ষমতা বাড়িয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: