• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

আসছে ইমরান খানের দলকে নিষিদ্ধ করার ঘোষণা!

প্রকাশিত: ১৭:৩৬, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
আসছে ইমরান খানের দলকে নিষিদ্ধ করার ঘোষণা!

প্রতীকী ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে (পিটিআই) নিষিদ্ধ সংগঠন ঘোষণা করতে চায় বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন জোট সরকার। বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন খোদ পাকিস্তানি স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। শনিবার (১৮ মার্চ) এমন ইঙ্গিত দিয়ে তিনি বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে নিষিদ্ধ সংগঠন ঘোষণা করার জন্য আইনি প্রক্রিয়া শুরু হতে পারে। এ বিষয়ে আইনী বিকল্প খতিয়ে দেখা হচ্ছে।  

লাহোরে একটি সংবাদ সম্মেলনে বক্তৃতাকালে রানা সানাউল্লাহ বলেন, ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর আইনি দল বেশ কয়েকটি প্রকাশনার আলোকে বিষয়টি পরীক্ষা করে দেখছে। যাতে পিটিআইয়ের বিরুদ্ধে একটি রেফারেন্স করা যেতে পারে। তবে তিনি স্পষ্ট করেছেন যে, রাজনৈতিক দলকে আনুষ্ঠানিকভাবে নিষিদ্ধ করার বিষয়টি চূড়ান্তভাবে নির্ভর করে আদালতের উপর।

রানা সানাউল্লাহ আরও বলেন, আদালতের আদেশ কার্যকর করার সময় প্রতিরোধের সম্মুখীন হওয়ার পর এই পদক্ষেপ নেওয়া হয়। যেখানে একটি সম্ভাব্য সন্ত্রাসী সংগঠনের উপস্থিতির বিষয়টি লক্ষ করা যায়। ‘অপারেশনের ফলে জামান পার্কের নো-গো এলাকাটি (প্রবেশ করা যাবে না এমন) ক্লিয়ার করা হয়েছে। সার্চ ওয়ারেন্ট থাকা সত্ত্বেও কর্মকর্তারা আবাসিক এলাকায় প্রবেশ করেননি। 

পাক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভবনের বাইরের অংশ থেকে ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের বেশিরভাগই পাঞ্জাবের নয় এবং তাদের ভূমিকা সন্দেহজনক। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

বিভি/এমআর

মন্তব্য করুন: