• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কমলালেবুর খোসা দিয়ে তৈরি হচ্ছে ব্যাগ

প্রকাশিত: ২২:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০২২

ফন্ট সাইজ
কমলালেবুর খোসা দিয়ে তৈরি হচ্ছে ব্যাগ

কমলালেবুর খোসা দিয়ে ব্যাগও তৈরি হয়। নিশ্চয়ই ভ্রূ কুচকোচ্ছেন। ভাবছেন এটাও কি করে সম্ভব। আপনি বিশ্বাস করেন, আর না করেন এমন কাজই করে দেখালেন জর্ডনের ফুড আর্টিস্ট ওমর সরতাওয়াই। কমলালেবু খেতে ভালোবাসেন অনেকেই। কিন্তু খাওয়ার পর খোসা ফেলে দেয় সবাই। কেউ কেউ যদিও তা রূপচর্চায় কাজে লাগান। কিন্তু কে জানেন, কমলালেবুর খোসা দিয়েও ব্যাগও তৈরি করা সম্ভব।

ঠিক কীভাবে অসম্ভবকে সম্ভব করলেন ওমর সেটি তিনি ইনস্টাগ্রাম এবং টুইটারে ভিডিও করে শেয়ারও করেছেন। দেখিয়েছেন সে প্রক্রিয়া। প্রথমে বাজার থেকে কমলালেবু কিনে আনেন তিনি। তারপর সেগুলি থেকে যতোটা সম্ভব রস বের করে নেওয়া হয়। তারপরে আস্তে আস্তে খোসা ছাড়িয়ে নেওয়া হয়। এরপর যান্ত্রিক উপায়ে খোসাগুলিকে সোজা করা হয়। তারপর সেগুলি দিয়ে তৈরি হয় ব্যাগ।

সবসময় অন্য রকম কিছু করতে চান ওমর। সেই ভাবনা থেকেই পরিবেশবান্ধব এই ব্যাগ তৈরির সিদ্ধান্ত তার। প্রায় এক বছরের চেষ্টায় তাঁর পরিকল্পনা বাস্তবে পরিণত হয়। ইনস্টাগ্রামে (Instagram) ভিডিও শেয়ার করে সাফল্যের কথা শেয়ার করেন তিনি।

তাঁর শেয়ার করা ভিডিও ভাইরাল হয়েছে নিমেষেই। নেটিজেনরাও বেজায় খুশি। এমন কাজের প্রশংসা করেন সবাই। ব্যাগটি কোথায় কিনতে পাওয়া যায়, কেউ কেউ আবার সেই প্রশ্নও করে বসেন।  যদিও সে জবাব এখনও পাওয়া যায়নি।

 

বিভি/এএইচ/রিসি 

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2