• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কিংবদন্তী সালমানের প্রয়াণ দিবসে মন খারাপ বাংলার নায়কদের

প্রকাশিত: ১৮:৪৬, ৬ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
কিংবদন্তী সালমানের প্রয়াণ দিবসে মন খারাপ বাংলার নায়কদের

মঙ্গলবার ( ৬ সেপ্টম্বর) ঢাকাই সিনেমার কিংবদন্তী নায়ক সালমান শার'র ২৬তম মৃত্যুবার্ষিকী। আর এই দিন  ঢালিউড তারকারা তাকে জানিয়েছেন শ্রদ্ধা ও ভালোবাসা। 

নিজের ফেসবুকে শাকিব খান লিখলেন, ‘আজ সালমান শাহর ২৬তম মৃত্যুবার্ষিকী। যিনি নব্বই দশকে রূপালি পর্দায় রাজত্ব করেছিলেন এবং তার স্বল্প সময়ের ক্যারিয়ারে দেশের চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান রেখেছিলেন।’

খ্যাতিমান খল অভিনেতা মিশা সওদাগরের স্মৃতিতেও ভাস্মর সালমান শাহ। তার ভাষ্য, ‘চলে যাওয়ার ২৬ বছরেও সালমান শাহ সমসাময়িক। এটাকেই বলে নায়ক।’

বাপ্পী চৌধুরী লিখেছেন, “অমর নায়ক সালমান শাহর স্টাইল, কথা-বার্তা, চলন, হাসি, রুচিবোধ সবকিছুতেই যেন রাজত্বের ছাপ। এফডিসিতে যারা তাকে কাছ থেকে দেখেছেন, তারা সবাই বলেন, মানুষ হিসেবেও তার তুলনা তিনি নিজেই। প্রিয় মানুষ নিয়ে বেশি লেখা যায় না; শব্দগুলো দীর্ঘশ্বাসের মতন কেমন যেন ভারি হয়ে আসছে। তবে এই মুহূর্তে একটি গানের কথা বেশ মনে পড়ছে, ‘ভালো আছি, ভালো থেকো/আকাশের ঠিকানায় চিঠি লিখো’। তাকে উদ্দেশ্য করে আমার এই ভালোবাসাও আকাশের পানে ছুঁড়ে দিলাম। তাই বলছি, প্রিয় সালমান শাহ; যেখানেই থাকুন, আমাদের ভালোবাসা নেবেন।”

ওমর সানি লিখেছেন, ‘আমার সহযোদ্ধা তোমার চলে যাওয়াটাকে ২৬ বছর যাবত আমাকে কষ্ট দেয়। একদিন আমারও চলে আসতে হবে তোমার কাছে। সালমান শাহকে (ইমন) আল্লাহ জান্নাত নসিব করুন।

জিয়াউল ফারুক অপূর্ব ছিখেছেন, ‘আজ প্রয়াত নায়ক সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী। কিংবদন্তীর কখনো মৃত্যু নেই। শ্রদ্ধাভরে স্মরণ করছি এই কিংবদন্তী নায়ককে।

নিরব লিখেছেন, ৯০ দশকে আপনি চলচ্চিত্রে এসেছিলেন হ্যালীর ধূমকেতুর মতো! সিনেমাতে এলেন, দেখলেন, জয় করলেন। পর্দায় পোশাক-পরিচ্ছেদ, সংলাপ বলার ধরণ, অভিনয় দক্ষতা সবকিছু মিলিয়ে একজন দর্শক হিসেবে আমার মনে স্থান করে নিতে সময় লাগেনি। মৃত্যুর ২৫ বছর পরেও বাংলা সিনেমার সর্বসেরা 'রোমান্টিক হিরো'দের তালিকায় আপনার স্থান উপরে। স্পষ্ট মনে পড়ে রাজবাড়ীর পাংশার নূপুর সিনেমা হলে জীবনে প্রথম আপনার ‘জীবন সংসার’ সিনেমা দেখেছিলাম। পর্দায় আপনাকে দেখে নায়ক হওয়ার ইচ্ছে সেদিনই প্রথম জেগেছিল। আহ কী সেই নায়ক, কী তার অভিনয়, কী তার স্টাইল। ২৬ তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করি। ভালো থাকুক আমাদের অমর নায়ক সালমান শাহ।

সিয়াম শেয়ার করলেন একটি শর্ট ভিডিও। যেটা জুড়ে সালমান শাহর ছবি। ক্যাপশনে উল্লেখ করেছেন তার মৃত্যুর তারিখ। আর লিখেছেন, ‘একটি গোটা প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ নায়ক।’

চিত্রনায়ক সাইমন সাদিকের মনেও সালমান শাহর প্রতি অসামান্য আবেগ। বছর দুয়েক আগে তিনি সালমানের ব্যবহৃত বিখ্যাত গাড়িটির খোঁজ পেয়ে ছুটে যান। প্রিয় নায়কের স্পর্শ পাওয়া ডানা মেলা সেই টয়োটা সেরা মডেলের গাড়ির সঙ্গে ছবি তুলে ফ্রেমবন্দি করে রাখেন সাইমন। আজ (৬ সেপ্টেম্বর) সালমানের মৃত্যুদিনে তিনি শেয়ার করেছেন তার কবরের একটি ভিডিও। বোঝা গেলো, তার কবর জিয়ারত করতে গিয়েছিলেন সাইমন।

 

বিভি/জোহা

মন্তব্য করুন: