• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

টানা বন্ধের পর আবারও দেশের স্থলবন্দরের কার্যক্রম শুরু  

প্রকাশিত: ২৩:২৪, ১৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
টানা বন্ধের পর আবারও দেশের স্থলবন্দরের কার্যক্রম শুরু  

ছবি: ফাইল ফটো

পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে টানা পাঁচদিন বন্ধ থাকার পর আজ থেকে আবারো শুরু হয়েছে বেনাপোল, সাতক্ষীরার ভোমরা ও দিনাজপুরের হিলিসহ বিভিন্ন স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম।

সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে বাংলাদেশ-ভারত দুই দেশের এই বানিজ্যিক কার্যক্রম শুরু হয়। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে ভোমরা স্থলবন্দর ব্যবহারকারীদের মাঝে। গত ১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচদিন বন্দরে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিলো। তবে, পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন। 

এদিকে, সোমবার সকাল থেকে বেনাপোল বন্দর দিয়েও শুরু হয় দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বানিজ্য। ফলে বন্দর এলাকায় দেখা দিয়েছে যানজট। সকাল থেকেই বন্দরে তিন হাজার হ্যান্ডলিং শ্রমিক কাজে যোগ দিয়েছেন। 

বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশ জানায়, ঈদুল ফিতর উপলক্ষে পাঁচ দিন বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বৈধ পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক ছিল। 

টানা ছয়দিনের ছুটি শেষে সোমবার থেকে আবারও শুরু হয়েছে দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি রফতানি কার্যক্রম। ঈদ ও পহেলা বৈশাখ উপলক্ষে গত ৯ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছয়দিনের ছুটি ঘোষণা করে বন্দরের ব্যবসায়ী সংগঠনগুলো।

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2