• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইসির সংলাপে দাওয়াত পাচ্ছেন তোফায়েল-বদিউল আলমসহ ৪০ জন

প্রকাশিত: ১৯:০৩, ১৪ মার্চ ২০২২

আপডেট: ১৯:৩২, ১৪ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ইসির সংলাপে দাওয়াত পাচ্ছেন তোফায়েল-বদিউল আলমসহ ৪০ জন

রাজনৈতিক দলসহ বিভিন্ন মহলের মতামত নিয়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরি করতে চায় কাজী হাবিবুল আউয়াল কমিশন। গতকাল রবিবার (১৩ মার্চ) শিক্ষাবিদদের মাধ্যমে এই সংলাপ শুরু হয়েছে। বিশিষ্ট নাগরিকদের নিয়ে আগামী ২২ মার্চ পরবর্তী সংলাপে বসবে কমিশন।  

জানা যায়, ২২ মার্চের সংলাপে স্থানীয় সরকার বিশেষজ্ঞ তোফায়েল আহমেদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সাবেক সচিব  আবু আলম মো. শহিদ খানসহ ৪০ জনকে আমন্ত্রণ জানানো হচ্ছে। 

মঙ্গলবার (১৫ মার্চ) থেকে আমন্ত্রিতদের কাছে চিঠি পাঠানো হবে বলে জানিয়েছেন ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান।

আরও পড়ুন:

শুরুর সংলাপে অধিকাংশ শিক্ষাবিদ ইসির ডাকে সাড়া দেননি। ৩০ জনকে আমন্ত্রণ জানানো হলেও সংলাপে অংশ নিয়েছেন মাত্র ১৩ জন।  সংলাপে কম সংখ্যক প্রতিনিধি উপস্থিত হওয়ায় পরবর্তীতে আরো বেশি সংখ্যককে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। 

বিশিষ্ট নাগরিকদের পরে ৩০ মার্চ গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। পরবর্তী তারিখ এখনো নির্ধারণ করেনি কমিশন।

কাজী হাবিবুল আউয়াল কমিশন গত ২৬ ফেব্রুয়ারি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপরের দিন শপথ নিয়ে ২৮ ফেব্রুয়ারি থেকে অফিস শুরু করে নতুন কমিশন। তবে এখনো কোনো আনুষ্ঠানিক বৈঠক করেনি এই কমিশন। নিজেদের কার্যক্রম শুরু করার আগেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহলের সঙ্গে সংলাপ করছে ইসি।

বিভি/এইচকে

মন্তব্য করুন: