• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দেশে না খেয়ে একজন মানুষও মারা যায়নিঃ খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ১৬:৪৪, ১৪ মার্চ ২০২২

আপডেট: ১৬:৫৭, ১৪ মার্চ ২০২২

ফন্ট সাইজ
দেশে না খেয়ে একজন মানুষও মারা যায়নিঃ খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘করোনার সময় খাবার না পেয়ে দুই লাখ মানুষ মারা যাবে প্রচার করেছিলো একটি দল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হয়েছেন। দেশের কোথাও না খেয়ে একজন মানুষও মারা যায়নি। হোটেল কর্মচারী থেকে শুরু করে প্রতিটি মানুষ খাদ্য পেয়েছে। এতোটুকুও ঘাটতি হয়নি।’

সোমবার (১৪ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে কৃষকদের মাঝে পারিবারিক সাইলো বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, সরকার দেশব্যাপী ২০০ আধুনিক প্যাডি সাইলো নির্মাণ করতে যাচ্ছে। বর্ষা মৌসুমে কৃষকদের কাচাধান নিয়ে দুর্ভোগের কথা ভেবে আধুনিক প্যাডি সাইলো নির্মাণ করা হচ্ছে।

আরও পড়ুন:

 

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রতিটি প্যাডি সাইলো ৫ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতা সম্পন্ন হবে। সাইলোর আওতাধীন কৃষকরা কাঁচাধান সাইলোতে দিয়ে ১৪ শতাংশ আদ্রতা সম্পন্ন ধান পাবেন এবং সরকার ওই ধান কিনতে কৃষকদের ন্যায্য মূল্য নিশ্চিত করবে। এতে কৃষকরা লাভবান হবেন।

রাণীনগর উপজেলা প্রসাশন ও খাদ্য বিভাগের আয়োজনে উৎপাদিত ফসল ও বীজ সংরক্ষণের জন্য চার হাজার কৃষকের মাঝে পারিবারিক সাইলো বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় এমপি আনোয়ার হোসেন হেলাল, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জি.এম. ফারুক হোসেন পাটওয়ারী এবং রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু।

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2