• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৪০তম বিসিএসের ফল প্রকাশ

প্রকাশিত: ১৫:০৮, ৩০ মার্চ ২০২২

আপডেট: ১৫:১০, ৩০ মার্চ ২০২২

ফন্ট সাইজ
৪০তম বিসিএসের ফল প্রকাশ

৪০তম বিসিএস থেকে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২১৯ জনকে নিয়োগ সুপারিশ করে ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার (৩০ মার্চ) দুপুরে পিএসসির ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

ফলাফলে জানানো হয়, কারিগরি বা পেশাগত ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় ২৬৫ পদে নিয়োগের সুপারিশ করা যায়নি।

ফলাফল কমিশনের (www.bpsc.gov.bd) এবং টেলিটেকর (bpsc.teletalk.com.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। এছাড়া টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে এসএমএ এর মাধ্যমে ফল পাওয়া যাবে। ফল পেতে PSC40Registration Number Send করতে হবে 16222 নম্বরে। ফিরতি ম্যাসেজে ফলাফল পাওয়া যাবে।

২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। পরের বছর ৩ মে হয় প্রিলিমিনারি পরীক্ষা। এতে অংশ নেন তিন লাখ ২৭ হাজার পরীক্ষার্থী, যদিও আবেদন করেছিলেন চার লাখ ১২ হাজার ৫৩২ জন। ২০১৯ সালের ২৫ জুলাই প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে পাস করেন ২০ হাজার ২৭৭ জন।

২০২১ সালের ২৭ জানুয়ারি লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। প্রিলিতে টেকা প্রায় অর্ধেক চাকরিপ্রত্যাশী বাদ পড়েন। মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হন ১০ হাজার ৯৬৪ জন।

এই বিসিএসে মোট এক হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলো পিএসসি। তবে চূড়ান্ত ফলে এই সংখ্যা বেড়ে হলো এক হাজার ৯৬৩।

ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা এই বিসিএসে।

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2