• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যুক্তরাষ্ট্র সফরে র‌্যাব নিয়ে আলোচনার ইঙ্গিত পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ১১:১৩, ৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্র সফরে র‌্যাব নিয়ে আলোচনার ইঙ্গিত পররাষ্ট্রমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সেখানকার স্থানীয় সময় সোমবার (৪ এপ্রিল) ওয়াশিংটন সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বৈঠকের কথা রয়েছে। এই বৈঠকে র‌্যাবের ওপর দেওয়া মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে কথা হবে বলে ইঙ্গিত দিয়েছেন ড. আব্দুল মোমেন। একইসঙ্গে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয় বাণিজ্য, রাজনীতি ও কূটনৈতিক সম্পর্কের নানা দিক নিয়েও আলোচনা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদ্‌যাপন উপলক্ষ্যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে রবিবার (৩ এপ্রিল) যুক্তরাষ্ট্রে পৌঁছান পররাষ্ট্রমন্ত্রী। আজ বৈঠকে মিলিত হবেন দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকের আলোচ্য বিষয় সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, বরাবরের মতো ভবিষ্যতেও যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকবে কি-না, সে বিষয়ে আলোচনা হবে। বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে যুক্তরাষ্ট্রকে আহ্বান জানানো হবে।

এ ছাড়াও ভবিষ্যতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মাঝে বিনিয়োগ প্রসারে পোশাক শিল্পের ওপর থেকে ট্যাক্স তুলে নেওয়ার জন্যও যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানানো হবে এবং র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে তৈরি হওয়া দূরত্ব কাটানোর বিষয়েও কথা বলার ইঙ্গিত দেন ড. এ কে আব্দুল মোমেন।

বৈঠকে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানাবেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।
 

বিভি/কেএস

মন্তব্য করুন: