• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আজ তিনবিঘা করিডোরে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৪, ৬ মে ২০২২

ফন্ট সাইজ
আজ তিনবিঘা করিডোরে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

তিনবিঘা করিডোর ও অমিত শাহ

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আজ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার তিনবিঘা করিডোর পরিদর্শন করবেন। শুক্রবার (৬ মে) বেলা ১১টায় তিনি তিনবিঘা করিডোর পরিদর্শনে আসবেন বলে জানা গেছে। এরপর অমিত শাহ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে এক মতবিনিময় সভায় যোগ দেবেন। এ উপলক্ষে করিডোর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর আগে ২০১৫ সালে ৩১ মার্চ ভারত-বাংলাদেশ ছিটমহল বিনিময়ের আগে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিনবিঘায় এসেছিলেন। ছিটমহল বিনিময়ের পর এই প্রথম তিনবিঘায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। বর্তমানে বিএসএফের জলপাইগুড়ি সেক্টরের ৬নং ব্যাটালিয়ন তিনবিঘা করিডোরের নিরাপত্তার দায়িত্বে রয়েছে।

জানা গেছে, পাটগ্রাম উপজেলার দহগ্রাম-আঙ্গরপোতার বাসিন্দাদের জন্য ১৯৯২ সালে ২৬ জুন ইজারার মাধ্যমে তিনবিঘা করিডোর বাংলাদেশকে দেওয়া হয়। তবে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১ ঘণ্টা পরপর করিডোর দিয়ে বাংলাদেশিদের যাতায়াতের সুযোগ দেওয়া হয়। এরপর করিডোর দিন-রাত খোলা রাখার জন্য দাবি উত্থাপিত হলে ২০০১ সালে ২৭ এপ্রিল থেকে তা সকাল সাড়ে ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খোলা রাখার ব্যবস্থা করা হয়। সর্বশেষ গত ২০১১ সালে ৬ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠিত হাসিনা-মনমোহন বৈঠকে স্বাক্ষরিত চুক্তি মোতাবেক বাংলাদেশিদের যাতায়াতের জন্য তিনবিঘা করিডোর বর্তমানে ২৪ ঘণ্টা খোলা রাখা হচ্ছে।

৫১ বিজিবি পানবাড়ি কোম্পানি কমান্ডার সুবেদার খাইরুল ইসলাম বলেন, আজ ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তিনবিঘা করিডোর পরিদর্শন করবেন। সেখানে ৫১ বিজিবির পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। তিনি আরও বলেন, ভারত-বাংলাদেশ মিলে বিজিবি ও বিএসএফ সীমান্ত এলাকাজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2