• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

মহান আল্লাহ নিশ্চয় আমাদের রক্ষা করবেন দ্রুত: মাশরাফি

প্রকাশিত: ০৭:২৫, ১৯ জুন ২০২২

আপডেট: ০৮:০৯, ১৯ জুন ২০২২

ফন্ট সাইজ
মহান আল্লাহ নিশ্চয় আমাদের রক্ষা করবেন দ্রুত: মাশরাফি

সিলেট ও সুনামগঞ্জের বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক ছিলেন এবং বর্তমানে নড়াইল-২ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মাশরাফী বিন মর্তুজা নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আহ্বান জানিয়েছেন।

তিনি লিখেছেন, ‘যে আঙিনা সবসময় মুখরিত থাকে ধর্মপ্রাণ মানুষ আর সৌন্দর্যপিপাসুদের আনাগোনায়, সেই সিলেট-সুনামগঞ্জ আজ বিপর্যস্ত স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যায়। চরম এই বিপদে দুর্ভোগে পড়া মানুষদের সমব্যথী আমরাও।

জানি, বাস্তবতা অনেক কঠিন। তবু ধৈর্য রেখে হাল না ছেড়ে চালিয়ে যেতে হবে জীবনের লড়াই। এই সময়গুলোতেই প্রমাণ করতে হয় যে 'মানুষ মানুষের জন্য।' সবাই যে যতটা পারি, আমরা যেন দুর্গতদের পাশে থাকি ও সহায়তা করি। মহান আল্লাহ নিশ্চয়ই আমাদের এই বিপদ থেকে রক্ষা করবেন দ্রুত।’

তুমুল বর্ষণ ও উজান থেকে নেমে আসা স্মরণকালের প্রবল পাহাড়ি ঢলে সিলেট, সুনামগঞ্জসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে। ইতোমধ্যে সেখানকার মানুষের মানবিক বিপর্যয়ের বিভিন্ন খবর পাওয়া যাচ্ছে। খাদ্য, পানির ঘাটতি দেখা দিয়েছে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে! চরম দুর্দশায় মানুষ। এ অবস্থা দেশের প্রতিটি মানুষকে নাড়া দিয়েছে।

ইতোমধ্যে সেনাবাহিনী, নৌ, বিমানবাহিনী বন্যাকবলিত মানুষের সহায়তায় সিলেটে কার্যক্রম শুরু করেছে।

রবিবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের দীর্ঘমেয়াদি বন্যার পূর্বাভাস সম্পর্কিত বিশেষ প্রতিবেদনে বলা হয়েছে, আগামী দুই দিনের মধ্যে দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলের আরো কিছু জেলা বন্যাকবলিত হতে পারে। কারণ সেসব এলাকায় বন্যার তীব্রতা বাড়ছে, নদীগুলোর পানি আরও বাড়তে শুরু করেছে।

তবে বুধবার থেকে পানি কমে সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি উন্নতি হবে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2