• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বন্যা নিয়ে নতুন খবর জানালেন ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৬:২৭, ১৯ জুন ২০২২

ফন্ট সাইজ
বন্যা নিয়ে নতুন খবর জানালেন ত্রাণ প্রতিমন্ত্রী

দেশের বেশকিছু জেলায় চলছে বন্যার তাণ্ডব। সিলেট বিভাগসহ দেশের ১২টি জেলা বন্যাকবলিত। লাখ লাখ মানুষ পানিবন্দী। তবে কবে নাগাদ বন্যার পানি কমতে পারে সে তথ্য জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

রবিবার (১৯ জুন) সচিবালয়ে বন্যা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেছেন, আগামী মঙ্গলবার থেকে দেশের বন্যাকবলিত এলাকায় পানি কমতে শুরু করবে। 

তিনি আরও জানান, সিলেটে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে, তবে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় পরিস্থিতির অবনতি হয়েছে।

ত্রাণ প্রতিমন্ত্রী আরও জানান, বর্তমানে দেশের ১২ জেলার ৭০ উপজেলা বন্যায় প্লাবিত। নতুন করে ছয়টি উপজেলা প্লাবিত হয়েছে। এ ছাড়া দুজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। 

তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তর এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ বিভাগের কাছ থেকে যে তথ্য পাওয়া গেছে, তাতে বলা হয়েছে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে। মঙ্গলবার থেকে পানি কমতে শুরু করবে। এই সময়ে উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির উন্নতি হলেও ভাটির দিকে অবনতি হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর আজ জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা সারা দেশেই বৃষ্টি হবে। কোথাও কোথাও অতি ভারি বৃষ্টিপাতও হতে পারে। তবে সিলেট অঞ্চলে আগামীকাল সোমবার বৃষ্টির তীব্রতা কিছুটা কমতে পারে। এ সময় উজানেও বৃষ্টি কমতে পারে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2