• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা, তিন সেতুর টোল ফ্রি

প্রকাশিত: ২০:০৫, ২০ জুন ২০২২

আপডেট: ২০:০৫, ২০ জুন ২০২২

ফন্ট সাইজ
পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা, তিন সেতুর টোল ফ্রি

পদ্মাসেতু উদ্বোধন ও জনসভাকে কেন্দ্র করে কেউ যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ, র‌্যাব, গোয়েন্দা নজরদারির পাশাপাশি খোলা হবে পুলিশের কন্ট্রোল রুম। সেতুটির উদ্বোধনী আয়োজনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এসব কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (২০ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী। 

মন্ত্রিসভার সদস্য, বিশিষ্ট রাজনীতিক, কুটনীতিকদের অনুষ্ঠানে প্রবেশ ও অবস্থানকালে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার বিষয়টিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে। সিদ্ধান্ত অনুযায়ী, পদ্মা সেতুর দক্ষিণ প্রান্তে শরীয়তপুরের জাজিরায় স্থাপন করা হয়েছে পদ্মা সেতু দক্ষিণ থানা ও মুন্সিগঞ্জ জেলার মাওয়া প্রান্তে স্থাপন করা হয়েছে পদ্মা সেতু উত্তর থানা। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানা দুটি উদ্বোধন করবেন। 

নৌ দুর্ঘটনা রোধে অনুষ্ঠান স্থলের চারপাশ দিয়ে পদ্মায় চলাচল করা নৌযানগুলোর ওভারলোড বন্ধেও ব্যবস্থা নেয়া হবে। এছাড়া পদ্মা নদীতে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল থাকবে। 

এদিকে, যানজট এড়াতে ২৫ জুন বুড়িগঙ্গা সেতু, ধলেশ্বরী ও আড়িয়াল সেতুর টোল মওকুফ রাখার ঘোষণা দিয়েছে সরকার।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2