• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

‍‍বন্যার্তদের জন্য নতুন সরকারি সহায়তা বরাদ্দ

প্রকাশিত: ২৩:২১, ২২ জুন ২০২২

ফন্ট সাইজ
‍‍বন্যার্তদের জন্য নতুন সরকারি সহায়তা বরাদ্দ

বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা হিসেবে বিতরণের লক্ষ্যে আজ আরও ১৮'শ মেট্রিক টন চাল,১.৫ কোটি টাকা এবং ২৪ হাজার প্যাকেট শুকনো ও অন্য খাবারের প্যাকেট বরাদ্দ দিয়েছে সরকার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বুধবার (২২ জুন) এ বরাদ্দ প্রদান করা হয়। মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার এ তথ্য জানিয়েছেন।

বরাদ্দকৃত জেলা সমূহের মধ্যে সিলেট জেলার জন্য ৬শ মেট্রিকটন চাল এবং ১০ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। সুনামগঞ্জ জেলার জন্য ৪শ মেট্রিক টন চাল এবং ১০ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। হবিগঞ্জ জেলার জন্য ১শ মেট্রিক টন চাল ২০ লাখ নগদ টাকা এবং ২ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। মৌলভীবাজার জেলার জন্য ২'শ মেট্রিক টন চাল এবং ৫০ লাখ নগদ টাকা। নেত্রকোনা জেলার জন্য ২শ মেট্রিক টন চাল এবং ৫০ লাখ নগদ টাকা । কুড়িগ্রাম জেলার সংখ্যা ২শ মেট্রিক টন চাল এবং ২০ লাখ নগদ টাকা। জামালপুর জেলার জন্য ১শ মেট্রিক টন চাল,১০ লাখ নগদ টাকা এবং ২ হাজার অন্য খাবারের প্যাকেট।

এর আগে ‍‍দেশের ১১টি জেলায় সাম্প্রতিক বন্যায় মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসকদের অনুকূলে ১৭ মে থেকে ২০ জুন পর্যন্ত ২হাজার ২২০ মেট্রিক টন চাল, তিন কোটি ৮৬ লাখ টাকা এবং ৭১ হাজার শুকনো  ও অন্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

এর মধ্যে রয়েছে সিলেট জেলায় এক হাজার দুইশ মেট্রিক টন চাল, এক কোটি ৬৩ লাখ টাকা এবং ২৫ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। সুনামগঞ্জ জেলায় ৭২০ মেট্রিক টন চাল, এক কোটি ৪৮ লাখ টাকা এবং ১৭ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। নেত্রকোনা জেলায় দুইশ মেট্রিক টন চাল, ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। রংপুর জেলায় তিন হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। নীলফামারী জেলায় ৫ লাখ টাকা এবং ৩ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। কুড়িগ্রাম জেলায় ১০ লাখ টাকা এবং এক হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। হবিগঞ্জ জেলায় ১০ লাখ টাকা এবং ২ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। মৌলভীবাজার জেলায় একশ মেট্রিক টন চাল, ১০ লাখ টাকা এবং ২ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। শেরপুর জেলায় ১০ লাখ টাকা এবং ৪ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। জামালপুর জেলায় ৪ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট। কিশোরগঞ্জ জেলায় ২ হাজার শুকনো ও অন্য খাবারের প্যাকেট।

বরাদ্দকৃত নগদ অর্থ শুধুমাত্র আপদকালীন সময়ে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করতে হবে।

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2