• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পদ্মাসেতু হয়ে চলাচলকারী পরিবহনের জন্য নোটিশ

প্রকাশিত: ১৯:১৬, ২৮ জুন ২০২২

ফন্ট সাইজ
পদ্মাসেতু হয়ে চলাচলকারী পরিবহনের জন্য নোটিশ

পদ্মাসেতু হয়ে দক্ষিণাঞ্চলগামী কোনো পরিবহন রুটপারমিট ছাড়া চলতে পারবে না এবং এসব পরিবহনের মধ্যে দূরপাল্লার যানবাহন শুধু জেলাশহরে স্টপেজ করতে পারবে বলে নির্দেশনা দিয়ে নোটিশ জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

রুটপারমিট এবং নির্দিষ্ট স্টপেজে পরিবহন থামার বিষয়টি স্ব স্ব জেলা মালিক সমিতি মনিটর করবে। নির্দেশিত বিষয়ে আইনের ব্যত্যয় ঘটলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ প্রধানসহ সংশ্লিষ্ট বিভাগগুলোকে চিঠি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ স্বাক্ষরিত এক নোটিশে এসব তথ্য জানানো হয়েছে। 

নোটিশে বলা হয়েছে- বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরী পরিষদের গত ১১ জুন অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত মোতাবেক পদ্মা সেতু হয়ে দক্ষিণবঙ্গের কোনো পরিবহনের গাড়ি রুট পারমিট ছাড়া চলাচল করতে পারবে না। রুট পারমিট আছে কি না তা স্ব-স্ব জেলা মালিক সমিতি পৰ্যবেক্ষণ করবে এবং দূরপাল্লা রুটের গাড়িগুলো শুধু জেলা শহরে স্টপেজ করতে পারবে। এর বাইরে কোনো প্রকার স্টপেজ করা যাবে না।

নোটিশে আরও উল্লেখ করা হয়, কেন্দ্রীয় মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশন কর্তৃক নীতিমালার বাইরে কোনো প্রকার অর্থও আদায় করা যাবে না।

নোটিশে এসব সিদ্ধান্তগুলো মেনে চলার জন্য কঠোরভাবে নির্দেশ প্রদান করা হয়েছে পরিবহন সংশ্লিষ্টদের। অন্যথায়, এ ব্যাপারে কোনো অভিযোগ পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ও আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলা উল্লেখ করা হয়েছে।

বিভি/এসএইচ/এনএ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2