• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শিনজো আবের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১৭:২১, ৮ জুলাই ২০২২

ফন্ট সাইজ
শিনজো আবের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৮ জুলাই) সকালে গুলিবিদ্ধ হওয়ার পর শিনজো আবে চিকিৎসাধীন অবস্থায় দেশটির একটি হাসপাতালে মারা যান। খবর: বিবিসি।

শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় জাপানের পশ্চিমাঞ্চলের নারা শহরে বক্তব্য দেওয়ার সময় শিনজো আবেকে পেছন থেকে গুলি করে এক আততায়ী।

গুলিবিদ্ধ হওয়ার পর শিনজো আবের গলা থেকে রক্তপাত হয়। গুলিবিদ্ধ হওয়ার পর হাসপাতালে নেওয়া হয় তাকে। তার অবস্থা সংকটাপন্ন ছিল।

জাপানের স্থানীয় গণমাধ্যম এনএইচকের খবর বলছে, এ ঘটনায় পুলিশ ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে। তার নাম তাৎসুইয়া ইয়ামাগামি।

জাপানে দুই মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন আবে। তিনি দেশটিতে সবচেয়ে বেশি সময় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। অসুস্থতার কারণে ২০২০ সালে তিনি পদত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে'র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, শিনজো আবে আমার ঘনিষ্ঠজন ছিলেন এবং তিনি বাংলাদেশেরও বন্ধু ছিলেন। ড. মোমেন শিনজো আবে'র উপর গুলি চালানোর ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক উল্লেখ করে বলেন, তার মৃত্যুতে জাপানের জনগণ এক অসাধারণ নেতাকে হারালো, একইসঙ্গে বাংলাদেশ হারালো তার একজন অকৃত্রিম বন্ধুকে। তিনি শিনজো আবে'র বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্য এবং জাপানের জনগণের প্রতি গভীর সমবেদনা জানান। 

বিভি/এনএ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2