• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সবাইকে চলে যেতে হবে, মানুষ কর্মটাই মনে রাখবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২২:৫৩, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
সবাইকে চলে যেতে হবে, মানুষ কর্মটাই মনে রাখবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য প্রয়াত মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে জাতীয় সংসদে আনা শোকপ্রস্তাবের ওপর আলোচনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন সবাইকে চলে যেতে হবে। মানুষ আমাদের কর্মটাই মনে রাখবে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) প্রয়াত সংসদ সদস্য মোছলেম উদ্দিনকে স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মোছলেম উদ্দিন দল ও দেশের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। জাতি চিরদিন তাকে স্মরণ করবে।  

মোছলেম উদ্দিনের প্রতি সম্মান জানিয়ে সংসদে এক মিনিট নীরবতা পালন ও তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। পরে চলতি সংসদের এই এমপির মৃত্যুতে রেওয়াজ অনুযায়ী সংসদের বৈঠক মুলতবি করা হয়। চলতি সংসদে আওয়ামী লীগের ২১ জন সদস্যসহ ২৩ জন মারা গেছেন বলে জানানো হয়।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, অসুস্থ থাকা সত্ত্বেও কিছুদিন আগে চট্টগ্রাম আওয়ামী লীগের সম্মেলনে তাকে সভাপতি করেছি। তবে আমারও একটি দ্বিধা ছিল তিনি বেঁচে থাকবেন কি না? কারণ, তার অবস্থা খুবই খারাপ ছিল। আমি প্রতিনিয়ত সেই খবরটি পাচ্ছিলাম। গতকালও খবর নেই। খুব খারাপের দিকে চলে যাচ্ছেন। শেষ পর্যন্ত তিনি আমাদের ছেড়ে চলেই গেলেন।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা হত্যাকাণ্ডের শিকার হওয়ার যারা চট্টগ্রামে প্রতিবাদ করেছিলেন মোছলেম উদ্দিন তাদের সাথেই ছিলেন। এরশাদ বিরোধী আন্দোলন, খালেদা জিয়ার ভোট চুরির বিরুদ্ধে আন্দোলনসহ সব আন্দোলনে সক্রিয় ছিলেন। প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে তার অবস্থান উপলব্ধি করেছি। সব সময় তাকে পাশে পেয়েছি।

মোছলেম উদ্দিন আহমদ রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিভি/এজেড

মন্তব্য করুন: