• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর অবদান গৌরবজনক : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৫, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর অবদান গৌরবজনক : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য রয়েছে। দেশের প্রতিটি প্রয়োজনে সেনাবাহিনীর গৌরবজনক অবদান রয়েছে। আমরা সম্মিলিতভাবে করোনা অতিমারী মোকাবেলা করেছি।

প্রধানমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্ব মন্দার কবলে পড়েছে। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। এই পরিস্থিতি মোকাবেলা করে সরকার এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশে সেনাবাহিনীর ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবদীপ্ত ৭৫ বছর পূর্তিতে চট্টগ্রাম সেনানিবাসে আয়োজিত প্লাটিনাম জুবিলী উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী প্যারেডের অভিবাদন গ্রহণ করেন।

শেখ হাসিনা বলেন- যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠন প্রসঙ্গে বঙ্গবন্ধু বলেছিলেন, আমার মাটি আছে, মানুষ আছে। এই নিয়েই দেশ গঠন করবো। আমিও আহ্বান জানাবো মাটি ও মানুষের এই শক্তিকে কাজে লাগানোর। সবাইকে সাশ্রয়ী হতে হবে। যার যতোটা জমি আছে, তাতে ফসল উৎপাদন করতে হবে। নিজেদের শক্তিতে আমরা বর্তমান মন্দা পরিস্থিতি মোকাবেলা করবো।    

এর আগে বুধবার সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। সেনাপ্রধান ইস্ট বেঙ্গল রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ এবং ১০ম টাইগার্স পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন।

তিনি এই রেজিমেন্টের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় রেজিমেন্টের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে গৌরবময় অতীতের ন্যায় সদা প্রস্তুত থাকতে সকল সদস্যের প্রতি আহ্বান জানান সেনাপ্রধান।

বিভি/এইচএস

মন্তব্য করুন: