• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কাঁটাবনে ৯ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে : ৬ জনকে উদ্ধার

প্রকাশিত: ০১:১৬, ২৮ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
কাঁটাবনে ৯ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে : ৬ জনকে উদ্ধার

রাজধানীর কাঁটাবন সিগন্যাল সংলগ্ন শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কটের ৯ তলা ভবনের ৫ম তলার আগুন নিয়ন্ত্রণে এসেছে।

সোমবার (২৭ মার্চ) রাত সোয়া ১০টায় ফায়ার সার্ভিস সদরদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ  হোসাইন আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান।

তিনি বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট অগ্নিনির্বাপণে কাজ করে  রাত ৯টা ২৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তবে, এ ঘটনায় ওই ভবন থেকে ৬ জন বাসিন্দাকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আগুন নিভাতে গিয়ে ফায়ার সার্ভিসের একজন ফায়ার ফাইটার আহত হয়েছেন।

এরশাদ হোসাইন আরও জানান, সোমবার রাত সাড়ে ৭টার দিকে শাহবাগের কাঁটাবন সংলগ্ন  শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি নয় তলা মার্কেটের ৫ম তলায়  বহুতল ভবনে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের দু' টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভানোর কাজ শুরু করে। পরে পলাশী ও হেডকোয়ার্টার থেকে আরো ইউনিটসহ মোট ১০ ইউনিট অগ্নিনির্বাপণে কাজ করে আগুণ নিয়ন্ত্রণে আনেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন  শেষে  ফায়ার সার্ভিসের পরিচালক  লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী সাংবাদিকদের জানান, রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল সংলগ্ন ৯তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটে আগুনের ঘটনায় এক জন আহত হয়েছেন। এছাড়া ভবনের ছাদে আটকে পড়া ৬ জনকে উদ্ধার করা হয়েছে। ভবনের পাঁচতলায় একটি কম্পিউটার দোকানে আগুনের সূত্রপাত। মার্কেটের ৩-৪টি দোকান পুড়ে গেছে।

এদিকে আজ রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর রায়েরবাগের পুরাতন পাসপোর্ট অফিসের কাছে একটি ভুষির  গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রাত সাড়ে ১০টার দিকে ওই আগুণ নিয়ন্ত্রণে আসে। এছাড়া আজ সকালে মহাখালী কড়াইল বস্তিতেও  অগ্নিকান্ড ঘটে বলে দমকল বাহিনীর কর্মী রবিউল ইসলাম জানান। পরে দমকল বাহিনীর প্রচেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আসে।

সূত্র- বাসস

বিভি/জোহা

মন্তব্য করুন: