• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

ঈদযাত্রা: ট্রেনের আগাম টিকিট বিক্রির তারিখ জানালেন রেলমন্ত্রী

প্রকাশিত: ১৮:০৬, ৩০ মে ২০২৩

ফন্ট সাইজ
ঈদযাত্রা: ট্রেনের আগাম টিকিট বিক্রির তারিখ জানালেন রেলমন্ত্রী

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট আগামী ১৪ জুন থেকে বিক্রি শুরু হবে। এই ঈদেও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

প্রতিদিন প্রায় ৩০ হাজার আসনের টিকিট বিক্রি হবে। ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি নিয়ে রেলভবনে আজ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। 

আগামী ২৯ বা ৩০ জুন ঈদুল আজহা অনুষ্ঠিত হতে পারে। এই বিবেচনায় রেলের অগ্রিম টিকিট বিক্রির কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

রেলের কর্মপরিকল্পনা অনুযায়ী, আগামী ১৪ জুন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের; ১৬, ১৭ ও ১৮ জুন পর্যায়ক্রমে ২৬ জুন, ২৭ জুনের এবং ২৮ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে। আর ঈদযাত্রার ফিরতি ট্রেনের অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন থেকে। সেদিন দেয়া হবে ২ জুলাইয়ের টিকিট। পর্যায় ক্রমে ২৬ জুন পর্যন্ত ৬ জুলাইয়ের টিকিট দেয়া হবে।ঈদের টিকিট রিফান্ড করা যাবে না। সকল টিকিট শুধু অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচলরত সকল আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা হতে ইস্যু করা হবে। পূর্বাঞ্চলে চলাচলরত সকল আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ১২টা হতে ইস্যু করা হবে। ৪ জুন, ২০২৩ তারিখ হতে ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে চিলাহাটি এক্সপ্রেস নামে নতুন এক জোড়া আন্তঃনগর ট্রেন চালু হবে বলে জানান রেলমন্ত্রী।

বিভি/টিটি

মন্তব্য করুন: