• NEWS PORTAL

  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

রাজধানীতে হারানো কুকুর খুঁজে পেতে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা

প্রকাশিত: ১৭:৪৯, ১১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
রাজধানীতে হারানো কুকুর খুঁজে পেতে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত পোস্টার

কুকুরের সঙ্গে মানুষের সম্পর্কের অহরহ নজির রয়েছে বিশ্বজুড়ে। তবে অধিকাংশ ক্ষেত্রেই কুকুরের পক্ষ থেকে প্রভুভক্তির ঘটনায়ই বেশি শোনা যায়। যদিও এবার হারিয়ে যাওয়া প্রিয় কুকুরটিকে খুঁজে পেতে পুরস্কারের ঘোষণা দিয়ে প্রচারণা চালিয়ে নতুন নজির দেখালেন একজন প্রাণিপ্রেমি। দূরের কোন দেশ নয়, ঘটনাটি রাজধানী ঢাকারই। 

মঙ্গলবার (১০ এপ্রিল) রাজধানীর ধানমণ্ডি ২৭ নম্বরের মিনা বাজারের সামনে থেকে হারিয়ে যায় একটি কুকুর। কুকুরটিকে খুঁজে পেতে ২০ হাজার টাকার পুরস্কার ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চালানো হচ্ছে প্রচারণা। যদিও এখনও কুকুরটিকে খুঁজে পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টারের মোবাইল নম্বরে কথা হয় কুকুরটির মালিক প্রসূণের সঙ্গে। তিনি বাংলাভিশনকে জানান, দশ মাস ধরে পালন করছেন কালো কুকুরটি। তিনি প্রিয় কুকুরটির নাম রেখেছেন ‘সেফো’। সেফো’র গায়ের রং কালো, তবে সামনে বুকের কাছে অল্প একটু অংশ সাদা রয়েছে।

প্রসূণ বলেন, সেফো গত রাতে ধানমন্ডি-২৭ নম্বর এলাকার মীনা বাজারের সামনে থেকে হারিয়ে গেছে। প্রিয় কুকুরটিকে খুঁজে পেতে ২০ হাজার টাকার পুরস্কার ঘোষণা দিয়ে প্রচারণাও চালিয়েছি। কিন্তু এখনো আমার প্রিয় সেফোকে খুঁজে পাইনি।

কিভাবে হারিয়েছে জানতে চাইলে প্রসূণ জানান, আমাদের কুকুরটি দেখার পরেই রাস্তার একটি বেওয়ারিশ কুকুর তাকে বারবার ভয় দেখাচ্ছিল। এতে সেফো ভয় পায়। এ সময় ভয় পেয়ে সেফো দৌড় দেয়। এ সময় আমাদের হাতে থাকা বেল্টের ফিতাটি ছিঁড়ে যায়।’

তিনি বলেন, রাস্তায় বের হওয়ার পরই পথ কুকুরগুলো সেফোকে ঘিরে ধরে ভয় দেখাচ্ছিল। এতে আতঙ্কিত হয়ে ফিতা ছিড়ে দৌঁড়ে পালায় সেফো। সেই থেকে খুঁজে বেড়ালেও এখনো সন্ধান পাননি তিনি। 

ওই এলাকাটি সেফোর জন্য নতুন। তাই সে পথঘাট চিনে বাসায় ফিরে আসার সুযোগ নেই বলে জানিয়ে কেউ কুকুরটির সন্ধান পেলে দ্রুত জানানোর অনুরোধ জানান প্রসূণ।

বিভি/কেএস

মন্তব্য করুন: