• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বন্য হাতির বাচ্চা আটকে রাখায় শেরপুরে গ্রেফতার ২

প্রকাশিত: ১৪:৫২, ২৭ এপ্রিল ২০২২

আপডেট: ১৪:৫৫, ২৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
বন্য হাতির বাচ্চা আটকে রাখায় শেরপুরে গ্রেফতার ২

শেরপুরের নালিতাবাড়ীতে পাচারের উদ্দেশ্যে মায়ের কাছ থেকে ছিনিয়ে গোপনে আটকে রাখা একটি হাতির বাচ্চা উদ্ধার করেছে বন অধিদফতর। এই ঘটনায় দুই জনকে আটক করে নালিতাবাড়ী থানায় হস্তান্তর করেছে বন বিভাগ। 

মঙ্গলবার ( ২৬ এপ্রিল)  উপজেলার নন্নি ইউনিয়ন এলাকায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শেরপুরে-এর বিভাগীয় বন কর্মকর্তা মো. শাহিন কবিরের নেতৃত্বাধীন দল অভিযান চালিয়ে হাতিটি জব্দ করে। পরে মো. আব্দুর  রউফ এবং আব্দুল করিম নামে দুই জনকে আসামি করে নালিতাবাড়ী থানায় বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ এর ২৪ ধারায় মামলা দেওয়া হয়। এই মামলায় দু’জনকে গ্রেফতার দেখানো হয়েছে। জব্দকৃত হাতি শাবকটির বয়স আনুমানিক ৬ বছর।

বিষয়টি নিশ্চিত করেছেন বন অধিদফতরের বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের বন সংরক্ষক মোল্যা রেজাউল করিম। তিনি জানান, নন্নী ইউনিয়নের নিশ্চিতপুর ব্রিজের পূর্ব পাশে প্রধান সড়কের পাশে হাতি শাবকটির পায়ে শেকল বাঁধা অবস্থান দেখতে পান একটি পরিবেশবাদী সংগঠনের সদস্য। পরে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে বিষয়টি নজরে আসে বন বিভাগের। জানা মাত্রই একটি টিম গঠন করে ঘটনাস্থলে পাঠানো হয়। 

স্থানীয় প্রভাবশালীরা আসামিদের রক্ষায় বেশ তৎপরতা দেখালোও দুই জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান বন বিভাগের এই শীর্ষ কর্তা। 

বিভি/কেএস

মন্তব্য করুন: