• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১ | ২৪ অগ্রহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

আনসার আল ইসলাম-এর সিরিয়া ফেরত আইটি বিশেষজ্ঞ জঙ্গি গ্রেফতার

প্রকাশিত: ১৪:৫৫, ১২ জুন ২০২১

আপডেট: ১৪:৫৭, ১২ জুন ২০২১

ফন্ট সাইজ
আনসার আল ইসলাম-এর সিরিয়া ফেরত আইটি বিশেষজ্ঞ জঙ্গি গ্রেফতার

চট্টগ্রাম নগরীর খুলশী এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম-এর আইটি বিশেষজ্ঞ সাখাওয়াত আলীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। 

শুক্রবার (১১ জুন) নগরীর খুলশী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সংস্থাটির উপপরিদর্শক (এসআই) রাছিব খান বাদী হয়ে খুলশী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

এজাহারে বলা হয়, ২০১২ সালে ভায়রাভাই মো. আরিফ মামুনের মাধ্যমে জঙ্গি তৎপরতায় সম্পৃক্ত হন সাখাওয়াত। সংগঠনের নেতা চাকরিচ্যুত মেজর জিয়াসহ অন্যদের মাধ্যমে জিহাদী কার্যক্রমে জড়িয়ে পড়েন তিনি। পরে জিহাদে অংশগ্রহণ করার জন্য ২০১৭ সালে তুরস্ক হয়ে সিরিয়া যান সাখাওয়াত। সেখানে ছয় মাস 'হায়াত তাহরীর আরশাম'-এর কাছ থেকে ভারী অস্ত্রশস্ত্রের প্রশিক্ষণ নিয়ে সিরিয়ার ইদলিব এলাকায় যুদ্ধে অংশ নেন। পরবর্তীতে সিরিয়া থেকে অবৈধ পথে তুরস্ক হয়ে ইন্দোনেশিয়ায় যান সাখাওয়াত। ইন্দোনেশিয়ায় থাকাকালীন সেখানেও জিহাদী কার্যক্রম পরিচালনা করেন তিনি। 

গত ২২ মার্চ দেশে ফিরে পুনরায় সাখাওয়াত জিহাদী কার্যক্রম পরিচালনা করতে থাকেন বলে জানায় পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এসময় তার কাছ থেকে নোট বুক, ট্যাব, মোবাইল ফোন ও জিহাদী কাগজপত্র উদ্ধার করা হয়েছে বলে দাবী কাউন্টার টেরোরিজম ইউনিটের। 

দেশে থাকার সময়ে উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে সাখাওয়াত আলী আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন পরিকল্পনা ও প্রশিক্ষণ নিয়েছিলেন বলে দাবী সংস্থাটির।

বিভি/এসপি/এসডি

মন্তব্য করুন: