• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এবার নামাজ নিয়ে মন্তব্য করে বিতর্কে তসলিমা নাসরিন

প্রকাশিত: ১৯:৩৬, ১৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
এবার নামাজ নিয়ে মন্তব্য করে বিতর্কে তসলিমা নাসরিন

বাংলাদেশের বিতর্কিত ও নির্বাসিত লেখিকা তসলিমা সব সময়ই শিরোনামে থাকতে পছন্দ করেন। ধর্মীয় ইস্যুতে মন্তব্য করে সব সময় আলোচনায় আসেন ভারতে অবস্থানরত এই লেখিকা। সম্প্রতি নিজের টুইটার অ্যাকাউন্টে নামাজ নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তসলিমা।

নামাজ মুসলিম সম্প্রদায়ের মানুষদের কাছে বড় একটি ইবাদত। এবার এই নামাজ পড়া প্রসঙ্গেই বিতর্কে জড়িয়েছেন লেখিকা। তিনি টুইটারে লিখেছেন, ‘রাস্তা আটকে নামাজ পড়াকে আমি কখনওই সমর্থন করি না।’পোস্টটি করা মাত্রই নেটদুনিয়ায় শুরু হয় তুমুল শোরগোল। এমন কি এই ধরণের মন্তব্যের জন্য নেটিজেনদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাকে। 

টুইটারে তসলিমা নাসরিন লেখেন, 'আমি মুসলিম সম্প্রদায়ের মানুষের নামাজ পড়ার অধিকারকে সমর্থন করি। কিন্তু এক্ষেত্রে আমি মনে করি যে নামাজ পড়ার জন্য মানুষের কাছে সবচেয়ে উপযুক্ত স্থান হল তাঁর নিজের বাড়ি। কিন্তু যখন কোনও মানুষ রাস্তা অবরোধ করে, যান চলাচলে বিঘ্ন ঘটিয়ে মানুষকে অসুবিধায় ফেলে রাস্তায় বসে নামাজ পড়েন তখন সেই ঘটনাকে আমি কোনওভাবেই সমর্থন করতে পারি না। আমি মনে করি গোটা বিশ্বে এই রাস্তা আটকে নামাজ পড়ার বিষয়টিকে বন্ধ করা উচিত।'

এর আগে বাংলাদেশে বোরখা নিষিদ্ধ করা নিয়ে মুখ খুলেছিলেন তিনি। এরপর ভারতজুড়ে যে হিজাব বিতর্ক তৈরি হয়েছিল সেক্ষেত্রে ও নিজের মতামত জানিয়েছিলেন তিনি।

বিভি/এজেড

মন্তব্য করুন: