• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালকের সঙ্গে বামা’র মতবিনিময়

প্রকাশিত: ১৮:১৮, ১৩ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালকের সঙ্গে বামা’র মতবিনিময়

ঔষধ প্রশাসন অধিদপফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফের সঙ্গে মতবিনিময় করেছে বাংলাদেশ আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন-বামা। 

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মহাখালীস্থ ঔষধ প্রশাসন অধিদফতরের কার্যালয়ে বামা’র সভাপতি, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়াল্লি ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া’র নেতৃত্বে সংগঠনের প্রতিনিধিদলের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। 

এ সময় ঔষধ ও কসমেটিকস্ আইন-২০২৩ জাতীয় সংসদে পাস হওয়ায় প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালককে ধন্যবাদ জানায় সংগঠনটি।

ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ বলেন, ঔষধ ও কসমেটিকস্ আইন-২০২৩ পাস হওয়া ঔষধ সেক্টরের জন্য যুগান্তকারী ঘটনা। ফলে ঔষধের পাশাপাশি প্রসাধনী শিল্প, ফুড ও ডায়েটিং সাপ্লিমেন্ট উৎপাদন ও বিপণনের ক্ষেত্রে নতুন উচ্চতায় পৌঁছে যাবে বাংলাদেশ।

ডিজি ড্রাগ আরও বলেন, সরকারি তথ্যানুযায়ী প্রতিবছর ৩০ হাজার কোটি টাকার কসমেটিকস্, ফুড ও ডায়েটিং সাপ্লিমেন্ট আমদানি করা হয়। নতুন আইনের ফলে বাংলাদেশেই এসব পণ্য উৎপাদনের সুযোগ তৈরি হলো। এ কারণে এ সেক্টরে কর্মসংস্থান যেমন বাড়বে, তেমনি নিজেদের চাহিদা মিটিয়ে পণ্যসামগ্রী বিদেশে রফতানি করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয়ের সুযোগও হবে।

বামা’র সভাপতি ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, ইউনানী, আয়ুর্বেদিক ও হার্বাল সেক্টরকে এগিয়ে নিতে ঔষধ উৎপাদন সংশ্লিষ্ট উদ্যোক্তারা প্রতিজ্ঞাবদ্ধ। সরকার প্রতিশ্রুতি অনুযায়ী সহযোগিতা করলে এবং এ সেক্টর থেকে বিদ্যমান সমস্যাগুলো দূর হলে ইউনানী, আয়ুর্বেদিক ও হার্বাল ওষুধ শিল্পের কাঙ্ক্ষিত বিকাশ হওয়া অসম্ভব কিছু নয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধিদফতরের পরিচালক মো. সালাহউদ্দিন, উপ-পরিচালক আব্দুল মালেক, বামা’র সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমান, সাবেক সভাপতি শিবব্রত রায়, সহ-সভাপতি মো. ফজলুর রহমান, যুগ্ম-সম্পাদক ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, প্রচার সম্পাদক আবুল হাসানসহ ঊর্ধতন কর্মকর্তারা।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2