• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সাংবাদিক সাব্বিরের উপর ছাত্রলীগের হামলা

বিএফইউজে ও ডিইউজের নিন্দা ও প্রতিবাদ

প্রকাশিত: ১৭:৪৪, ২৩ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
বিএফইউজে ও ডিইউজের নিন্দা ও প্রতিবাদ

ছবি: ফাইল ফটো

সময়ের আলোর সাংবাদিক সাব্বির আহমেদের উপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শুক্রবার (২২ মার্চ) রাতে ডিইউজের দফতর সম্পাদক ইকবাল মজুমদার তৌহিদ সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

যৌথ বিবৃতিতে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব কাদের গনি চৌধুরী ও ডিইউজে সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশীদ আলম বলেন, সময়ের আলোর সাংবাদিক সাব্বিরের উপর হামলার ঘটনাটি ছাত্রলীগের অতি পরিচিত পুরনো চরিত্র। এটা পৈত্রিক সূত্রে তাদের মাতৃসংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে পেয়েছে। 

১৯৭২-১৯৭৫ এ আওয়ামী লীগ প্রথমবার ক্ষমতায় এসেই গণমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ১৯৭১-এর আগে যে আওয়ামী লীগ গণতন্ত্রের বুলি শুনিয়েছে, সেই আওয়ামী লীগ স্বাধীনতার পর যতোবার ক্ষমতায় এসেছে গণমাধ্যমের টুটি চেপে ধরেছে, গণতন্ত্রকে হত্যা করেছে। সেই ধারাবাহিকতায়ই সাংবাদিক সাব্বিরের উপর আজকের হামলা। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

এসময় নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে হামলার সাথে সম্পৃক্ত প্রত্যেককে গ্রেফতার করে বিচারের সম্মুখীন করা না হলে সাংবাদিক সমাজ তীব্র আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য, শুক্রবার ইফতারের পরে সাব্বির আহমেদের ওপর রড, লাঠিসোটা দিয়ে হামলা করেছে সরকারি তিতুমীর কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে সাংবাদিক সাব্বির আহমেদ গুরুতর জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। হামলায় তার মাথা ও শরীরের বিভিন্ন অংশ রক্তাক্ত হয়েছে। 

শুক্রবার সন্ধ্যায় কলেজের সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল থেকে অফিসে যাওয়ার পথে তিতুমীর কলেজের আক্কাছুর রহমান আঁখি হলের সামনের প্রধান সড়কে একদল মুখোশধারী তাকে অতর্কিত হামলা করে। এ সময় তাকে বেধড়ক পেটানো হয়। এতে তার পিঠ, ঘাড়, হাত, পা, মাথাসহ শরীরের বিভিন্ন অংশে মারাত্মক জখম হয়েছে। হামলাকারীরা তাকে জানে মেরে ফেলা হবে বলেও অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে।

সাব্বিরের দাবি, একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে কলেজ ছাত্রলীগের সহ সম্পাদক এস এম ইমরুল রুদ্র এই হামলা করে।

বিভি/এমআর

মন্তব্য করুন: