• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর স্মরণে আইন সমিতির ইফতার মাহফিল ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত: ১৬:১০, ৩১ মার্চ ২০২৪

আপডেট: ১৬:৩০, ৩১ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
বঙ্গবন্ধুর স্মরণে আইন সমিতির ইফতার মাহফিল ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠিত 'বাংলাদেশ আইন সমিতি' এবছর বঙ্গবন্ধুর স্মরণে দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করেছে।

গতকাল শনিবার (৩০ মার্চ) দিনব্যাপি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন (সায়েন্স অ্যানেক্স) ভবন চত্বরে পবিত্র মাহে রমজান এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগিতা এবং পবিত্র কুরআন খতম, দোয়া মাহফিল ও ইফতারের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সীমা জামান এবং আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আইন সমিতির সভাপতি অ্যাডভোকেট মন্‌জুর মোহাম্মদ শাহনেয়াজ টিপু।

অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ছিলেন অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার। অনুষ্ঠানের সার্বিক সমন্বয় এবং সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পুলিশ সুপার (পিবিআই) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন।

এ অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি, সংসদ সদস্য, সচিব, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলসহ ডেপুটি অ্যাটর্নি জেনারেল, জেলা ও দায়রা জজসহ বিচারিক কর্মকর্তাবৃন্দ, সিনিয়র অ্যাডভোকেটবৃন্দ ও সরকারের বিভিন্ন সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি গ্রুপে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ক গ্রুপে ৩ জন, খ গ্রুপে ৩ জন ও গ গ্রুপে ৩জনকে ১ম, ২য় ও ৩য় হিসেবে পুরস্কৃত করা হয়। বিচারক হিসেবে চারুকলা অনুষদের অধ্যাপকসহ ৩ জন শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন। এছাড়া অংশগ্রহণকারী সকলকে সনদসহ শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2