• NEWS PORTAL

  • রবিবার, ১৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দশ হাজার বৃক্ষরোপণের প্রত্যয়ে "গার্ডেন কেয়ার বাংলাদেশ "  

প্রকাশিত: ১২:১৮, ৬ জুন ২০২৪

আপডেট: ১২:২২, ৬ জুন ২০২৪

ফন্ট সাইজ
দশ হাজার বৃক্ষরোপণের প্রত্যয়ে

শহর সবুজায়নের প্রত্যয়ে দশ হাজার বৃক্ষরোপণের  কর্মসূচী হাতে নিয়েছে "গার্ডেন কেয়ার বাংলাদেশ "। তারই ধারাবাহিকতায় পরিবেশ দিবস উপলক্ষে ৫০০ গাছ বিতরন এবং ২০০ নিম গাছ রোপন করেছে সংগঠনটি। 

৫ জুন পরিবেশ দিবস উপলক্ষে উত্তরার আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের সামনে ৫০০ আমগাছ  ফ্রি-তে বিতরন করেছে সংগঠনটির কর্মীরা। "গার্ডেন কেয়ার বাংলাদেশ" টিমের সদস্যরা জানান,তারা নিয়মিত এমন কার্যক্রম পরিচালনা করে থাকেন।  বিভিন্ন সময় স্কুলে বাচ্চাদের মধ্যে গাছ বিতরন করেন এবং বাচ্চাদের নিয়ে বৃক্ষ রোপন কর্মসূচী করেন তারা।

"গার্ডেন কেয়ার বাংলাদেশ"-এর প্রতিষ্ঠাতা আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের ছাত্র মোঃ মশিউর রহমান খান বলেন, "আমাদের শহরকে আগামী প্রজন্মের জন্য সুন্দর ও সবুজ করতে বৃক্ষ রোপন এর বিকল্প নেই। আমাদের লক্ষ্য হলো আগামী প্রজন্মের জন্য একটি প্রকৃতিবান্ধব দেশ উপহার দেয়া এবং নতুন প্রজন্মের মধ্যে সবুজের প্রতি ভালোবাসার বীজ বোনা, যাতে তারা আগামীদিনেও এভাবে গাছ লাগায়।"

একদল তরুন কৃষি বিভাগের ছাত্রদের হাত ধরে এই কর্মসূচীকে আরো অগ্রগামী করতে এই সংগঠনের নগর কৃষকেরা সংকল্পবদ্ধ। "গার্ডেন কেয়ার বাংলাদেশ"  দীর্ঘ ৬ বছর ধরে শহরে বাগান ডেকোরেশন এর কাজ করে আসছে এবং কৃষি তাত্বিক উপায়ে মানুষের পতিত জমিকে একটি সুন্দর বাগানে রুপান্তর করে দিচ্ছে। ছাদ বাগান সহ বাগান বাড়ি, পার্ক, রিসোর্ট ডেকোরেশন করে থাকে বলে জানিয়েছেন তারা। এই সংগঠনের সকল সদস্যই কৃষি বিভাগের ছাত্র এবং কৃষিবিদ। 
 

বিভি/এমএফআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2