• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কুয়াকাটাকে উপজেলায় উন্নিত করার দাবি

প্রকাশিত: ১৪:১৫, ১৭ এপ্রিল ২০২২

আপডেট: ১৪:২০, ১৭ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
কুয়াকাটাকে উপজেলায় উন্নিত করার দাবি

দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে উপজেলায় উন্নিত করার দাবি জানিয়েছেন স্থানীয়রা। রাজধানীর মিরপুরে কলাপাড়া সমিতির ঢাকার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে এই দাবি জানান বক্তারা। সংগঠনের সভাপতি এ্যাডভোকেট খন্দকার আবুল কালামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়র তৌহিদুর রহমান। তিনি বলেন পায়রা সমুদ্র বন্দর ও কুয়াকাটা কেন্দ্রিক বহুমূখি উন্নয়নের কারণে শিগগিরই পটুয়াখালী দেশের মডেল জেলায় উন্নিত হবে। 


বিশেষ অতিথি পটুয়াখালী চার আসনের সাংসদ সদস্য মুহিব্বুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সুদৃষ্টির কারনে গত এক যুগে বিপুল উন্নয়ন হয়েছে এককালের পশ্চাৎপদ এই জনপদে। ঢাকা থেকে কুয়াকাটা অবধি রেললাইন নির্মাণ ও মহাসড়ক চার লেনে উন্নিত করার কাজ শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, পদ্মাসেতু হয়ে রেল-লাইনযুক্ত হওয়ার মাধ্যমে কুয়াকাটা দক্ষিণ এশিয়ার অন্যতম আকর্ষনীয় পর্যটন কেন্দ্রে পরিণত হবে।
বাংলাভিশন ডিজিটালের নির্বাহী সম্পাদক বদরুল আলম নাবিল পর্যটনকেন্দ্রের পরিকল্পিত উন্নয়নের স্বার্থে মহিপুর থানার চার ইউনিয়ন ও কুয়াকাটা পৌরসভার সমন্বয়ে কুয়াকাটা উপজেলা গঠনের দাবি জানান। 
কলাপাড়া সমিতির সাধারণ সম্পাদক গণেষ হাওলাদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অর্থমন্ত্রীর একান্ত সচিব ড. ফেরদৌস আলম, সমাজ সেবা অধিদপ্তরের পরিচালক মো: শহিদুল ইসলাম, ঢাকা জেলার ভারপ্রাপ্ত পিপি বিমল সমাদ্দার, অগ্রনী স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ ড. শহীদুল ইসলাম বিশ্বাস বক্তব্য রাখেন। হলি চাইন্ড ইন্টরন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এম এন আজাদসহ বিশিষ্ট জনেরা এসময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন: