• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বিবাহিতদের বাদ দিয়ে কমিটির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধ ছাত্রলীগের একাংশের

প্রকাশিত: ০৯:৫৪, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৩:১০, ১৯ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
বিবাহিতদের বাদ দিয়ে কমিটির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধ ছাত্রলীগের একাংশের

ছবি: সংগৃহীত

আবারো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবরোধের ডাক দেওয়া হয়েছে। বিবাহিত ও চাকরিজীবীদের বাদ দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি পুনর্গঠন-বর্ধিত করার দাবিতে এই অবরোধের ডাক দিয়েছে চবি ছাত্রলীগের একাংশ। 

সোমবার ভোর থেকে শুরু হওয়া এই অবরোধে বন্ধ রয়েছে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বহনকারী বাসসহ শাটলট্রেন। বিশ্ববিদ্যালয়ের চলমান ক্লাস ও পরীক্ষা বন্ধেরও সম্ভাবনা রয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের প্রশাসক এস এম মোয়াজ্জেম হোসেন গণমাধ্যমকে বলেন, ‘ ভোরে কয়েকজন এসে পরিবহন দপ্তরের ফটকে তালা দিয়ে কয়েকটি বাসের চাবি নিয়ে যান। তাই ক্যাম্পাস থেকে কোনো বাস ছেড়ে যেতে পারেনি।’ 

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুছা গণমাধ্যমকে বলেন, যেহেতু বাস চলছে না তাই সময়মত শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ে আসতে পারছেন না। তাই স্বাভাবিকভাবেই ক্লাস পরীক্ষা বন্ধ হওয়া স্বাভাবিক। তবে এ বিষয়ে বিভাগের সভাপতিরা সিদ্ধান্ত নেবেন। 

বিবাহিত ও চাকরিজীবীদের বাদ দিয়ে কমিটি গঠনের  দাবিতে গত ১০ আগস্ট সংবাদ সম্মেলন, ৮ সেপ্টেম্বর গণস্বাক্ষর কর্মসূচি, ৬ সেপ্টেম্বর মানববন্ধন ও ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছিলেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। পাশাপাশি তাঁরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের ওপর অনাস্থা প্রকাশ করেছিলেন।

ভার্সিটি এক্সপ্রেস উপপক্ষের নেতা ও শাখা ছাত্রলীগের সহসভাপতি প্রদীপ চক্রবর্তী গণমাধ্যককে বলেন, ‘আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে কমিটি বর্ধিত করার দাবি জানিয়েছিলাম, কিন্তু শীর্ষ নেতারা আমাদের দাবি আমলে না নেওয়ায় আমরা অবরোধের ডাক দিয়েছি। দাবি না মানা পর্যন্ত ক্যাম্পাসে অবরোধ চলবে।’

বিভি/এসআই

মন্তব্য করুন: