• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩

ক্যান্সারের কাছে হার মানলেন নাতাশা

প্রকাশিত: ১১:১২, ২০ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ক্যান্সারের কাছে হার মানলেন নাতাশা

দেশের বেসরকারি টেলিভিশন মাছরাঙার জনপ্রিয় সংবাদ উপস্থাপিকা এন কে নাতাশা জয় করতে পারলেন না ক্যান্সারকে। ফোর্থ স্টেজের ক্যান্সারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হেরে গেলেন তিনি। 

শুক্রবার (২০ জানুয়ারি) দিনপূর্ব রাত ৩টার দিকে স্কয়ার হাসপাতালে মারা গেছেন এন কে নাতাশা।

এই ঘাতক রোগের বিরুদ্ধে লড়েছেন বীরের মতো। শয্যাশায়ী হয়ে নয়, জীবন চালিছেন স্বাভাবিকভাবে, নিয়মমাফিক। অফিসও করছেন। চিকিৎসা পর্বে তার এ আত্মবিশ্বাস দেখে সবাই তাজ্জব হয়েছিলেন। 

২০১৯ সালের সেপ্টেম্বরে নাতাশার বুকে একটি লাম্প বা চাকা স্পর্শমান হয়। এক সময় জানা যায়, স্তন ক্যান্সার। এরই মধ্যে ফুসফুস ক্ষতিগ্রস্ত। কর্কট রোগটা ততদিনে স্টেজ ফোরে। চিন্তায় চিকিৎসকরা। পরিবার ভারাক্রান্ত। ভেঙে পড়েছিলেন নাতাশা নিজেও। সময় গড়াতেই আবার ঘুরে দাঁড়িয়েছিলেন। 

টিভির পর্দায় এন কে নাতাশা একজন জনপ্রিয় সংবাদপাঠিকা হলেও তিনি মূলত চিকিৎসক, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ছিলেন। ডায়াবেটিস ও স্বাস্থ্য বিষয়ে করেছেন পিএইচডি। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরের সহযোগী অধ্যাপক। একই সঙ্গে জনস্বাস্থ্যবিষয়ক জাতীয় বুলেটিনেরও সম্পাদক ডা. এন কে নাতাশা। অথচ এই চিকিৎসককেও ভুল চিকিৎসার শিকার হতে হয়েছিল। ভুল ডায়াগনস্টিকের কারণে রোগ ধরা পড়ে দেরিতে। তাই চিকিৎসা শুরু হতেও অনেক দেরি হয়ে যায়। 

বিভি/টিটি

মন্তব্য করুন: