• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কম দামে বিমান টিকেট পাওয়ার ফিচার আনলো গুগল

প্রকাশিত: ১৮:১১, ২ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
কম দামে বিমান টিকেট পাওয়ার ফিচার আনলো গুগল

যারা এক দেশ থেকে অন্য দেশে বেড়াতে ভাল বাসেন তারা অবশ্যই এটা বিমানের টিকিটের মূল্য নিয়ে ভাবেন। কারন, মূল্যটা একটু কম হলে মন্দ কিসের। এবার ভ্রমণ পিপাসুদের জন্য একটি দারুণ সুযোগ আনলো গুগল ফ্লাইটস। এই ফিচারের মাধ্যমে সস্তায় টিকেক পাওয়া যাবে বলে জানালো গুগল। 

কেউ কেউ ভিন্ন অ্যাপে নানা অফার অ্যাপ্লাই করে বা সময় বুঝে টিকিট কেটে বেশ খানিকটা টাকা বাঁচালেও অনেকেই তার সুবিধা নিতে পারেন না। তাই এই ফিচার সেই সকল মানুষদের জন্য। ঠিক কোন সময় টিকিট কাটলে দাম সস্তা পড়বে তা জানাবে এই ফিচার।

এই ফিচার ব্যবহার করতে চাইলে আপনাকে গুগলে গিয়ে ইংরেজিতে সার্চ করতে হবে Google Flights। এই সেকশন অনেকগুলি অপশন থাকবে। নিচে একটি সময়কাল দেখাবে গুগল। এই সময়ের মধ্যে বুকিং করলে টিকিটের দাম অনেক কম পাওয়া যাবে।

গুগল ফ্লাইটস সেকশন গন্তব্য সিলেক্ট করার পর নিচে একটি সাজেস্টেড অপশন থাকবে। যেখান থেকে জানতে পারবেন কোন সময়ের টিকিটের দাম সবথেকে কম। সাধারণত ভ্রমণের ২ মাস আগে টিকিট কাটলে দাম সস্তা পড়বে বলে জানাচ্ছে গুগল। তাছাড়া দাম কমার জন্য আপনি অপেক্ষাও করতে পারেন।

প্রাইস ট্র্যাকিং

গুগল ফ্লাইটসে গিয়ে একদম বাঁ দিকে একটি মেনু অপশন থাকবে। সেখানে Tracked Flight Prices অপশনে ট্যাপ করতে হবে। একটি রুট সিলেক্ট করতে হবে। ওই রুটে যাওয়া বিমানগুলির টিকিটের দাম ট্র্যাক করতে ইমেইল নোটিফিকেশন অন করে দিতে পারেন।
যখনই টিকিটের দাম কমবে আপনার নোটিফিকেশন পাঠাবে গুগল। আপনি কোন তারিখে টিকিট কাটতে চান তা বেছে নিলেই ট্র্যাকিং চালু হয়ে যাবে।

ফিল্টার

কম দামে টিকিট কাটার পাশাপাশি ভ্রমণের সময়, ব্যাগেজ লিমিট, কানেক্টটিং এয়ারপোর্টস ইত্যাদি তথ্য ফিল্টার করে যাচাই করে নিতে পারবেন। এ ছাড়া প্রাইস গ্যারান্টি ফিচারও এনেছে গুগল। অর্থাৎ আপনি আজকে টিকিটের যে দাম দেখছেন তা ডিপার্চারের আগে কমবে না তা নিশ্চিত করবে এই ফিচার।

গুগল জানাচ্ছে তারা ডিপার্চারের আগে পর্যন্ত প্রতিদিন প্রাইস ট্র্যাক করবে। যদি এই ফিচারের মাধ্যমে আপনার কেনা টিকিটের দাম ও ডিপার্চারের আগে টিকিটের দাম কম হয় তাহলে সেই অর্থ গুগল পে-এর মাধ্যমে আপনাকে দিয়ে দেওয়া হবে।
প্রাইস ডিফারেন্স-এর এই ফিচার আপাতত পাইলট প্রোগ্রাম হিসাবে চালু করেছে গুগল। বর্তমানে নির্দিষ্ট কিছু দেশেই এই সুবিধা পাওয়া যাবে।
 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2