• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পথশিশুকে পড়াচ্ছেন ট্রাফিক সার্জেন্ট, নেট দুনিয়ায় প্রশংসার ঝড়

প্রকাশিত: ১৮:২৩, ২ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পথশিশুকে পড়াচ্ছেন ট্রাফিক সার্জেন্ট, নেট দুনিয়ায় প্রশংসার ঝড়

দায়িত্বের পাশাপাশি রাস্তার পাশে একজন পথ শিশুকে পড়াচ্ছেন একজন ট্রাফিক সার্জেন্ট। বিষয়টি রীতিমতো ভাইরাল নেট মাধ্যমে। প্রশংসাও কুড়াচ্ছেন ঔই ট্রাফিক। 

ঘটনাটি ভারতের কলকাতায়। সাউথ-ইস্ট ট্রাফিক গার্ডের সার্জেন্ট প্রকাশ ঘোষ প্রায় প্রতিদিনই বালিগঞ্জ আইটিআই-এর কাছে ডিউটি করার সময় বা ডিউটির শেষে বছর আটের এক পথশিশুকে পড়ান । 

জানা গেছে, তৃতীয় শ্রেণীর ছাত্র ওই শিশু ও তার মা রাস্তাতেই থাকেন। পাশেই রাস্তার ধারের একটি খাবারের দোকানে কাজ করেন ওই শিশুর মা। ছেলেকে কষ্ট করে পড়াশোনা করাচ্ছেন একটি সরকারি স্কুলে।

সন্তানকে নিয়ে অনেক আশা তাঁর, কিন্তু ছেলের পড়াশোনার প্রতি অনীহা হয়ে উঠছিল চিন্তার কারণ। এদিকে ওই এলাকাতেই প্রকাশবাবুর ডিউটি পড়ত। সেই কারণে ওই মহিলার সঙ্গে পরিচয় হয় তাঁর। তখনই নিজের উদ্বেগের কথা জানান প্রকাশবাবুকে।

এরপরেই পড়াশোনার দায়ভার নেন এই পুলিশ সার্জেন্ট। তিনি যে বিষয়টিকে এতটা গুরুত্ব দেবেন, তা অবশ্য আন্দাজ করতে পারেননি ওই মহিলা। হোমওয়ার্ক দেওয়া এবং তা দেখে দেওয়া, বানানের ভুল শুধরে দেওয়া, উচ্চারণ, সবটাই দেখিয়ে দেন প্রকাশবাবু।

গায়ে উর্দি এবং পায়ে গেটার্স থাকায় বসতে অসুবিধে হয়, তাই একটি গাছের সরু ডালের সাহায্যেই দাঁড়িয়ে দাঁড়িয়েই পড়ান তিনি।

এই ঘটনা ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সকলেই কুর্নিশ জানাচ্ছেন সার্জেন্ট প্রকাশ ঘোষকে। মনুষ্যত্ব যে এখনও রয়েছে তা প্রমাণ হল। দুই দায়িত্বই সমান দক্ষতার সঙ্গে পালন করছেন তিনি। 


 

বিভি/এসআই

মন্তব্য করুন: