• NEWS PORTAL

  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

আজ আনিসুল হকের পঞ্চম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ০৯:২০, ৩০ নভেম্বর ২০২২

আপডেট: ১০:৩৮, ৩০ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
আজ আনিসুল হকের পঞ্চম মৃত্যুবার্ষিকী

ছবি: আনিসুল হক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হকের পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ ৩০ নভেম্বর। ২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হন। ১৩ আগস্ট তাকে সেখানকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে মারা যান তিনি।

প্রয়াত মেয়রের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (৩০ নভেম্বর) নগরীর বিভিন্ন এতিমখানায় চার হাজার এতিমের জন্য খাবারের আয়োজন করা হয়েছে। এর পাশাপাশি আনিসুল হকের গ্রামের বাড়িতেও কয়েকটি এতিমখানায় খাবার বিতরণ করা হবে। সেখানকার মসজিদে বাদ জোহর তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে ৩টায় ঢাকার বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা জানাবেন আনিসুল হকের স্বজন, বন্ধু ও শুভানুধ্যায়ীরা।

প্রসঙ্গত, আনিসুল হক ২০১৫ সালে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলার বেশ কিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি। মেয়র আনিসুল হক ছিলেন একজন সফল উদ্যোক্তা এবং টেলিভিশনের জনপ্রিয় উপস্থাপক। 

উল্লেখ্য, ১৯৫২ সালের ২৭ সেপ্টেম্বর নোয়াখালীর কবিরহাটে জন্মগ্রহণ করেন আনিসুল হক।

বিভি/এমআর

মন্তব্য করুন: