• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

ঢাকা ক্ল্যাসিক; দেশে নতুন মিউজিক্যাল ফাউন্ডেশন

প্রকাশিত: ১৯:০৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
ঢাকা ক্ল্যাসিক; দেশে নতুন মিউজিক্যাল ফাউন্ডেশন

ছবি: সংগৃহীত

ঢাকা ক্লাসিক্স নামে নতুন একটি মিউজিক্যাল ফাউন্ডেশন চালু করা হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকায় একটি আয়োজনের মাধ্যমে এর আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। ফাউন্ডেশনটি বলছে, দেশে ও বিদেশে পশ্চিমা শাস্ত্রীয়, জ্যাজ এবং ঐতিহ্যবাহী বাংলা সঙ্গীত প্রচারের জন্য ফাউন্ডেশনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

ফাউন্ডেশনটিকে স্থানীয় এবং আন্তর্জাতিক সঙ্গীত শিল্পীদের প্রতিভা প্রকাশের একটি প্ল্যাটফর্ম হিসাবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন ফাউন্ডেশন কর্তৃপক্ষ।  আয়োজনে ফাউন্ডেশন কর্তৃপক্ষ এর ইতিহাস এবং কার্যক্রমের উপর একটি উপস্থাপনা করে। পরে উপস্থিত সকলের জন্য ফাউন্ডেশন সর্ম্পকে জানাতে ওপেন প্রশ্নোউত্তর পর্বের  আয়োজন করা হয়। এই সেশনে কূটনীতিক, প্রবাসী, সরকারী ও কর্পোরেট উচ্চপদস্থ কর্মকর্তা, সমাজসেবী, সেলিব্রিটি, প্রভাবশালী এবং মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে ফাউন্ডেশনের মিডিয়া মুখপাত্র মিস সানজানা গণমাধ্যমকে বলেন, "ঢাকা ক্লাসিকের জন্য আমাদের দৃষ্টিভঙ্গি দেশের গণমাধ্যম এবং জনসাধারণের সাথে শেয়ার করতে পেরে আমরা আনন্দিত।" "আমরা বিশ্বাস করি যে পশ্চিমা শাস্ত্রীয়, জ্যাজ এবং বাংলা সঙ্গীত হল গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক সম্পদ যা উদযাপন এবং সংরক্ষণ করা উচিত- যোগ করেন সঙ্গীত পরিচালক মিস টেলর বলেছেন।

ফাউন্ডেশনের আগামী পরিকল্পনা থেকে জানা যায়, দেশের সংস্কৃতিতে সংরক্ষণ এবং বিশ্বের কাছে তুলে ধরতে সংগীত শিল্পী এবং শিক্ষার্থীদের জন্য বিশেষজ্ঞদের কাছ থেকে শিখতে এবং তাদের দক্ষতা বিকাশের জন্য আবৃত্তি, মাস্টার ক্লাস এবং শিক্ষার সুযোগের আয়োজন করবে।
এসব আয়োজনে এবং ক্লাবের কার্যক্রমকে গতিশীল রাখতে সংগীতমনা প্রতিষ্ঠান, ব্যক্তি যে কারো অনুদানকে ফাউন্ডেশন স্বাগত জানায়। 

বিভি/ এসআই

মন্তব্য করুন: