• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরে স্বতন্ত্র পবনের প্রার্থীতা বাতিল, রইল নৌকার আনোয়ার খান

প্রকাশিত: ১৫:৪৬, ২ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৮:৫৪, ২ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
লক্ষ্মীপুরে স্বতন্ত্র পবনের প্রার্থীতা বাতিল, রইল নৌকার আনোয়ার খান

জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তাকে বদলির হুমকি দেওয়ায় লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. হাবিবুর রহমান পবনের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে ইসি থেকে এ সংক্রান্ত একটা চিঠি জারি হয়। 

পবনের বিরুদ্ধে অভিযোগ, তিনি জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তাকে বদলির হুমকি দিয়েছিলেন। এজন্য তাকে তলব করেছিল নির্বাচন কমিশন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিল হলো।

এ সংক্রান্ত ইসির একটি চিঠিতে উল্লেখ করা হয়, লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবন ৩০ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লক্ষ্মীপুর জেলা প্রশাসক, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফোন করে অকথ্য ভাষায়, আপত্তিকর ও অশোভন কথা বলেছেন। রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিনদিনের মধ্যে বদলিসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণের ভয়ভীতি দেখান।

এ আসনে আওয়ামী লীগ থেকে প্রার্থী বর্তমান সংসদ সদস্য ডা. আনোয়ার হোসেন খান। এর আগে তিনি তরিকত ফেডারেশন থেকে নির্বাচিত হয়েছিলেন। 

এছাড়া স্বতন্ত্র প্রার্থী এম গোফরান, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মাহমুদুর রহমান, ইসলামী ঐক্যফ্রন্টের নিয়াজ মাখদুম ফারুকি এবং এনপিপি থেকে মোশাররফ হোসেন প্রতিদ্বন্দ্বীতা করবেন। 

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2