• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কে ভাঙছে জাতীয় পার্টিকে, জানালেন জিএম কাদের

মাইনুল শোভন

প্রকাশিত: ১৪:৪৫, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৪:৫৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
কে ভাঙছে জাতীয় পার্টিকে, জানালেন জিএম কাদের

ফাইল ছবি

জাতীয় পার্টিকে এবার গৃহপালিত দল আখ্যা দিলেন স্বয়ং দলের চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় নেতা জিএম কাদের। বললেন, বর্তমান বাস্তবতায় মানুষের কাছে এ দলের কোনো প্রয়োজনীয়তা নেই। নিজের জন্মদিন উপলক্ষে বনানী কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি আরও অভিযোগ করেন, সরকারই ভাঙছে জাতীয় পার্টিকে। এদিকে, কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে চলছে রওশন গ্রুপের বর্ধিত সভা। 

১৯৪৮ সালে জন্ম নেওয়া জিএম কাদেরের জন্মদিন দলগতভাবে পালন করে জাতীয় পার্টি। তবে সেখানে উপস্থিত ছিলেন না দলের তেমন কোনো সিনিয়র নেতা। 

তার বক্তব্যে উঠে আসে নিজ দলের সম্পর্কে নানা মূল্যায়ন। বলেন, ৯০ সালের পর থেকে ক্ষমতাসীনদের দাপটে আস্তে আস্তে দুর্বল হয়েছে জাতীয় পার্টি। জানান, লোভ- লালসার খোলসে বন্দি হয়ে গেছে তার দল। এটিকে বড় দুর্বলতা হিসেবে দেখছেন তিনি।

আরও পড়ুন: জাতীয় পার্টি সম্পর্কে মানুষের মনোভাব ভালো না: জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান অভিযোগ করেন, জাতীয় পার্টি করেও অনেক নেতা ভেতর ভেতরে অন্য দলের এজেন্ডা বাস্তবায়ন করছে। সংসদে বিরোধী দলীয় এ নেতা জানান, যখনই সঠিক রাজনীতির পথ পরিচালিত হতে চায় জাতীয় পার্টি, তখনই দল ভাঙতে তৎপর হয় সরকার।

চেয়ারম্যান হিসেবে নিজের সফলতা কিংবা ব্যর্থতার মূল্যায়নের সময় এখনও আসেনি বলে মত দেন জিএম কাদের। অনুষ্ঠানে তার অভিযোগ, ভাষা আন্দোলনের চেতনাকে ভূলণ্ঠিত করে যাচ্ছে সরকার। 

বিভি/টিটি

মন্তব্য করুন: