• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

নয়াপল্টনে পুলিশের সংগে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ

প্রকাশিত: ১২:২৯, ২৬ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:২১, ২৬ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
নয়াপল্টনে পুলিশের সংগে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ

বাংলাভিশন ডিজিটাল

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে সমাবেশ করেছে বিএনপি। সমাবেশ শেষে নেতা-কর্মীদের সংগে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর-এর বক্তব্য শেষ হলে নেতা-কর্মীরা মিছিল নিয়ে বিজয়নগরেরর দিকে যায়। এসময় পুলিশের সংগে নেতা-কর্মীদের বাকবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়।

নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ইট-পাটকেল ছুড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে সাংবাদিক, পুলিশসহ বেশ কয়েকজন নেতা-কর্মীর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার আব্দুল আহাদ বাংলাভিশন ডিজিটালকে বলেন, বিএনপি’র সমাবেশ চলছিলো। তাদের মহাসচিবের বক্তব্য শেষ হওয়ার পরই তারা (বিএনপি নেতাকর্মীরা) মিছিল শুরু করেন। মহাসচিব বলেছেন কোনো মিছিল হবে না। তবুও তারা মিছিল শুরু করে ও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ আত্মরক্ষার্থে লাঠিচার্জ করেছে। তাদের হামলায় পুলিশের কয়েকজন সদস্য আহত হয়েছেন।

এই বিষয়ে পুলিশের সহকারি কমিশনার (এসি-মতিঝিল) আবুল হাসান বলেন, ঘটনাস্থলে বিএনপি নেতা-কর্মীদের হামলায় আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। এছাড়া সাংবাদিকসহ সাধারণ কয়েকজন ব্যক্তিও আহত হওয়ার খবর শুনেছি। কিন্তু এখনই আহত হওয়ার সংখ্যা বলা যাচ্ছে না। একইসংগে এই ঘটনায় বিএনপি’র বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করা হলেও ঠিক কতো জনকে আটক করা হয়েছে এই মুহূর্তে বলা যাচ্ছে না। 

নয়াপল্টন কার্যালয়ের সামনে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দেওয়ার সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সকাল থেকে পুলিশ বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে। সকাল থেকে পুলিশ আমাদের অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। অনেকের ওপর হামলা করেছে। মিছিল শেষ হওয়ার আগেই তাদের মুক্তি দিতে হবে।
 

বিভি/এনএম/এসএইচ/এওয়াইএইচ

মন্তব্য করুন: