• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

বিএনপির অনশনে মার খেয়ে ৩ জামায়াত কর্মী হাসপাতালে

প্রকাশিত: ১২:৫৪, ২ এপ্রিল ২০২২

আপডেট: ১৫:৫৩, ২ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
বিএনপির অনশনে মার খেয়ে ৩ জামায়াত কর্মী হাসপাতালে

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে’ বিএনপির প্রতীকী অনশনে সংহতি প্রকাশ করতে এসে মারধরের শিকার হয়েছেন তিন জামায়াতে ইসলামীর কর্মী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বিএনপির অনশন শুরু হয়। এরকিছুক্ষণ পর ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল সংহতি জানাতে আসেন। এসময় ভিড়ের মধ্যে থেকে মঞ্চে এগিয়ে দিতে সহযোগিতা করছিলেন জামায়াতের তিন কর্মী। তাঁরা ফুটপাতে রাখা চেয়ারে বুলবুলকে বসার ব্যবস্থার অনুরোধ করে সামনে যেতেই হঠাৎ সেখানে থাকা যুবদলের লোকজন হামলা করেন। হামলার পরও বিএনপির নেতাদের সঙ্গে বসে অনশনে অংশ নেন নূরুল ইসলাম বুলবুল এবং সংহতি জানিয়ে বক্তব্যও রাখেন।

জোটের প্রধান বিএনপির কর্মসূচিতে এসে হামলার শিকার হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রেসক্লাবে উপস্থিত জামায়াতের নেতাকর্মীরা। অনশন চলাকালে তারা যুবদলের শীর্ষ কয়েকজন নেতাকে সামনে পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। 

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের একজন নেতা বলেন, এধরণের অসৌজন্যমূলক আচরণ কাম্য নয়। দেশের সংকটে সকলকে সহযোগী হওয়া উচিত। অনাকাঙ্খিত এ ঘটনায় তিনজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। 

দলটির ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল বিএনপির অনশনে সংহতি জানিয়ে বলেন, বিএনপি মাঠের কর্মসূচিতে নেমেছে। এজন্য আমরা মোবারকবাদ জানাই। আজকে আমরা দ্রব্যমূল্য বৃদ্ধি ও সরকারের লুটপাটের বিরুদ্ধে মাঠে নেমে এসেছে। দেশের মানুষ সরকারকে টেনেহিঁচড়ে নামানোর জন্য ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার প্রস্তুতি নিচ্ছে। দেশপ্রেমিক, ইসলামি জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ করে মাঠে নামতে হবে।

বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে অভিযোগ করে এই জামায়াত নেতা বলেন, গণতন্ত্র আজকে অবরুদ্ধ। দেশকে কারাগারে পরিণত করা হয়েছে। বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে গণতন্ত্রকামী মানুষকে শিকলবন্দি করা হয়েছে। এই সরকারের কাছে দাবি জানিয়ে লাভ নেই। নির্দলীয় সরকারের অধীনে জনগণের সরকার প্রতিষ্ঠার দাবি আদায় করতে হবে।

বিভি/এনএম

মন্তব্য করুন: