• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতেই সভাস্থল ত্যাগ করেন বিএনপি নেতা ইশরাক

প্রকাশিত: ২০:৫২, ২৩ মে ২০২২

আপডেট: ২৩:২৮, ২৩ মে ২০২২

ফন্ট সাইজ
অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতেই সভাস্থল ত্যাগ করেন বিএনপি নেতা ইশরাক

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিবাদে সোমবার (২৩ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি। বরাবরের মতো কয়েকশ নেতাকর্মী নিয়ে হাজির হন ঢাকা দক্ষিণ বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তরুণ নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

সকাল দশটায় বিক্ষোভ সমাবেশ শুরু হয়। কিন্তু সময় স্বল্পতায় ইশরাকসহ অনেককেই সুযোগ দেয়া যাচ্ছে না বলে মাইকে ঘোষণা করা হয়। দুপুর ১২টার দিকে ইশরাক হোসেন কর্মী-সমর্থকদের নিয়ে মঞ্চ ছেড়ে প্রেসক্লাবের ভেতরে চলে যান। এর কিছুক্ষণ পর বক্তব্য দেয়ার জন্য ইশরাক হোসেনের নাম ঘোষণা করা হয়।  

এ বিষয়ে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, রাগ করে নয় অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতেই তিনি নেতা কর্মীদের নিয়ে সভাস্থল ত্যাগ করেছিলেন।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ আহ্বয়ক কমিটির সিনিয়র সদস্য হিসেবে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দলের মেয়র প্রার্থী হিসেবে ঢাকা মহানগর বিএনপির যেকোনো অনুষ্ঠানেই প্রটোকল অনুযায়ী আমি বিভিন্ন সময় বক্তব্য দিয়ে আসছি। কিন্তু আজকের অনুষ্ঠানের সঞ্চালক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল ইসলাম প্রোগ্রাম চলাকালীন হঠাৎ করেই ঘোষণা দেন যে, সময় স্বল্পতার কারণে বেশকিছু নেতা-কর্মীকে বক্তব্য দেওয়ার সুযোগ দিতে পারছেন না। যারা বক্তব্য দিতে পারছেন না, তাদের মধ্যে আমার নামটিও তিনি ভুলবশত ঘোষণা করেন। এতে নেতা-কর্মীরা বিভ্রান্ত না  হয়ে যায়। তাই প্রধান অতিথিসহ অন্যান্য বক্তাদের যাতে বক্তব্যের সময় কোন ব্যাঘাত না ঘটে সেজন্য আমি দূরে গিয়ে দাঁড়াই।    

এ বিষয়ে বিএনপির মাঠ পর্যায়ের নেতারা বলেন, যারা শুধু মুখে গরম কথা বলে কিন্তু মাঠে থাকে না তাদের বক্তব্য আমরা শুনতে চাই না। তারপরও দলের স্বার্থে মেনে নেই। কিন্তু ইশরাক পরীক্ষিত ও শতভাগ কমিটেড। এমন নেতাকে দল যদি কথা বলার সুযোগ না দেয় সেটি সত্যিই হতাশাজনক। তবে ইশরাকের ঘনিষ্ঠজনেরা বলছেন প্রচন্ড গরমের কারণে তিনি প্রেসক্লাবের মধ্যে কিছুক্ষণ অবস্থান নেন। সেই সাথে মাঠের নেতাকর্মীদের শান্ত করতেই তাদের নিয়ে সভাস্থল ত্যাগ করেন বলেও জানান তারা। 

বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশের সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি'র আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করছেন ঢাকা উত্তর বিএনপি'র সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম মজনু।

বিভি/এসএম/এইচকে

মন্তব্য করুন: