• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নির্বাচনের নামে প্রহসন ও প্রতারণা হচ্ছে: বিএনপি

প্রকাশিত: ১৪:০৫, ২৪ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
নির্বাচনের নামে প্রহসন ও প্রতারণা হচ্ছে: বিএনপি

আওয়ামী লীগের আমলের নির্বাচিত হওয়া বিএনপির কোনো মেয়র বা উপজেলা চেয়ারম্যানই দায়িত্ব পালন করতে পারেননি, তাদের কারাগারে কাটাতে হয়েছে, কিংবা বরখাস্ত করে আওয়ামী লীগ নেতাদের সে জায়গায় বসানো হয়েছে- এমন নানা তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরে নেতাকর্মীদের উপজেলা নির্বাচন থেকে বিরত রাখার চেষ্টা করছে বিএনপি। দলটির নেতারা বলছেন, নির্বাচনের নামে প্রহসন প্রতারণা করা হচ্ছে।

জাতীয় নির্বাচনের পর উপজেলা নির্বাচনও বর্জন করেছে জাতীয়তাবাদী দল বিএনপি। কিন্তু দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েছেন অনেকেই। প্রথম ও দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে দলের সাতজন নেতা পদধারী নেতা এবং অব্যাহতি ও বহিষ্কৃত সব মিলিয়ে ৩৮ জন নেতা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে অংশ নিচ্ছেন। এর মধ্যে অনেককে বহিষ্কারও করা হয়েছে। বিএনপি নেতারা বলেছেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে খুব অল্প কয়েকজনই প্রার্থী হয়েছেন। যারা নির্বাচনে প্রার্থী হচ্ছেন তাদের নির্বাচনে থেকে সরে দাঁড়াতে আহ্বান জানানো হচ্ছে।

উপজেলা নির্বাচন তো ক্ষমতা পালাবদলের বিষয় নয়, স্থানীয় সরকার নির্বাচন, তারপরও কেন বিএনপির উপজেলা নির্বাচন বর্জন - এমন প্রশ্নে নিজেদের যুক্তি তুলে ধরেন বিএনপি নেতারা।

গণতন্ত্র ও  দলের স্বার্থে শৃঙ্খলা মেনে চলতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি নেতারা।

বিভি/রিসি

মন্তব্য করুন: