• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মামুনুল হকসহ সকল আলেমদের মুক্তি চাই: মান্না

প্রকাশিত: ১২:৪৩, ৩ জুলাই ২০২২

আপডেট: ১৭:৫৪, ৩ জুলাই ২০২২

ফন্ট সাইজ
মামুনুল হকসহ সকল আলেমদের মুক্তি চাই: মান্না

মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেম ওলামাদের নিঃশর্ত মুক্তি চেয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। রবিবার (৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণ-মতামত কেন্দ্রের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

মান্না দাবি করেন, রাজধানীর মোহাম্মদপুর মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেফতারের সময় সরকার ছোটোলোকি করেছে। আওয়ামী লীগ থেকে একা একা বেরিয়ে এসেছি। কারণ মত প্রকাশের স্বাধীনতা দিতে হবে।

হেফাজতের সমালোচনা করে তিনি বলেন, অনেকেই শেখ হাসিনাকে বলছেন, আপনি দুইশ’ বছর ক্ষমতায় থাকেন কোনো সমস্যা নেই কিন্তু ইসলামের পক্ষে থাকেন। দিনের ভোট রাতে হয়েছে, এটা কি ইসলাম বিরোধী কাজ নয়? কয়দিন পর বলবেন শেখ হাসিনা পদ্মা সেতু করেছে তাই তিনি হাজার বছর ক্ষমতায় থাকুন।

নাগরিক ঐক্যের এই নেতা বলেন, এই সরকারের সাথে নূন্যতম আপোস করে যারা আন্দোলন করবে তাদের সাথে আমরা নাই। আপনারা শেখ হাসিনাকে কওমী জননী উপাধি দিয়েছেন। তিনি এই বিশেষণে বিষেশায়িত হতে পারেন না।

আমি টিভিতে দেখলাম নাট-বল্টু খুলেছে হাত দিয়ে। বললেন রেঞ্জের কথা। কই রেঞ্জতো দেখালেন না, বলেও সমালোচনা করেন আওয়ামী লীগের সাবেক এই নেতা।

সরকারের সমালোচনা করে মান্না বলেন, ছোটলোকি করে রাজনীতি করা যায় না। আজকে যাকে দেবতা বলছেন ১০ বছর পর ধারণা পরির্তন হয়ে যাবে। আমরা আজকে লড়াই করছি গণতন্ত্রের জন্য।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক, এবি পার্টির সদস্য সচিব মুজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

বিভি/এনএম/এজেড

মন্তব্য করুন: