• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

জামায়াতের জোট ছেড়ে দেওয়া নিয়ে বিএনপির বক্তব্য

প্রকাশিত: ২০:৪৬, ২৮ আগস্ট ২০২২

আপডেট: ২১:০২, ২৮ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
জামায়াতের জোট ছেড়ে দেওয়া নিয়ে বিএনপির বক্তব্য

বিএনপি-জামায়াত জোটের দীর্ঘ দুই যুগের সম্পর্কের অবসান ঘটতে যাচ্ছে। এবিষয়ে জামায়াত আমীর ডা. শফিকুর রহমানের একটি ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

এরপরই প্রধান শরীক বিএনপি নেতাদের প্রতিক্রিয়া জানতে চাইলে দলটির স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বলেন, জামায়াত ইসলামী জোট ছেড়েছে এমন সংবাদ আমাদের কাছে নেই। তবে আমার কাছে মনে হয় না জামায়াত-বিএনপি জোট ছেড়ে দিবে। জামায়াত যদি এই ধরনের কোন সিদ্ধান্ত গ্রহণ করে তাহলে জামায়াতের ভুল সিদ্ধান্ত হবে।

আরও পড়ুন: জামায়াত জোট ছেড়ে দেওয়ায় রাজনীতিতে প্রভাব পড়বে না: রেদোয়ান

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন,  জামায়াত ভিডিওর মাধ্যমে প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন বিএনপি জোট ছেড়ে দেওয়ার। এটি অস্বীকার করার সুযোগ নেই। আমাদের কাছেও সেই ভিডিও এসে পৌঁছেছে। আমরা এখন সেটিকেই আমলে নেব।

আরও পড়ুন: বিএনপি জোট ছাড়ার ঘোষণা জামায়াত আমিরের (ভিডিও)

রবিবার (২৮ আগস্ট) জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরার বিষয়ে জানতে চাওয়ার পর এই বক্তব্য দেন। 

১৯৯৯ সালের ৬ জানুয়ারি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জামায়াতের তৎকালীন আমির অধ্যাপক গোলাম আযম এবং ইসলামী ঐক্যজোটের তৎকালীন চেয়ারম্যান শায়খুল হাদিস আজিজুল হককে সঙ্গে নিয়ে চারদলীয় জোট গঠন হয়।

আরও পড়ুন: ১২০ আসনে প্রার্থী ঘোষণা জামায়াতের

বিভি/এনএম/এজেড

মন্তব্য করুন: