• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আওয়ামী লীগের দুটি অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ

প্রকাশিত: ১৬:০৮, ২৩ নভেম্বর ২০২২

আপডেট: ১৬:২০, ২৩ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
আওয়ামী লীগের দুটি অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ

ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের দুটি অফিস ভাঙচুর করে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সিরাজগঞ্জ সদরে ওয়ার্ড ও শাহজাদপুরে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে এই ঘটনা ঘটেছে। 

এ দুটি ঘটনার পর সদরের ঘটনায়বি এনপি নেতা-কর্মীদের দায়ী করে মামলা হয়েছে। তবে শাহজাদপুরের ঘটনায় এখনো মামলা হয়নি। মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি চয়ন ইসলাম জানান, মঙ্গলবার (২২ নভেম্বর) রাত ১০টার দিকে গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের অফিসে বিএনপির নেতা-কর্মীরা হামলা চালিয়ে টেবিল-চেয়ার এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করেছে। একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় এবং হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্কের সৃষ্টি করে।

আরও পড়ুন: 

 

এ ঘটনার প্রতিবাদে বুধবার বিকেল ৪টায় গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সামনে প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে।

শাহজাদপুর থানার ওসি নজরুল ইসলাম মৃধা দুপুরে জানান, গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থল থেকে কয়েকটি হাতবোমা উদ্ধার করা হয়েছে।  এর আগে সোমবার রাতে কালিয়া হরিপুর ইউপির ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে একই ঘটনা ঘটে।

সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন চন্দ্র দাস জানান, ওয়ার্ড আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় মঙ্গলবার থানায় মামলা হয়েছে। ঘটনাস্থল থেকে পাঁচটি হাতবোমা উদ্ধার করা হয়েছে। ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় সদর উপজেলা বিএনপির সভাপতি সরকার মো. রফিকুল ইসলামসহ ১৪ জনের নাম উল্লেখ করে  ১৫০ জন অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী বিভাগীয় সমাবেশের প্রধান সমন্বয়ক ইকবাল হাসান মাহমুদ টুকু জানান, রাজশাহীর বিভাগীয় সমাবেশ পণ্ড করতে শুধু বিভিন্ন জেলায় নিজেরাই দলীয় কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলা দিচ্ছে আওয়ামী লীগের নেতারা।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন: